ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
স্কুল-কলেজ খুলবে ২৩ মে
Published : Friday, 26 March, 2021 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক:করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিা প্রতিষ্ঠান খোলার দিনণ পিছিয়েছে সরকার। বৃহস্পতিবার রাতে শিা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ঈদ উল ফিতরের পর ২৩ মে থেকে স্কুল-কলেজে শ্রেণিকে পাঠদান শুরুর সিদ্ধান্ত হয়েছে।
মহামারী পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় গত ২৭ ফেব্রুয়ারি শিামন্ত্রী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত জানিয়েছিলেন। তবে চলতি মাসে নতুন করে সংক্রমণ বাড়তে থাকায় শিা প্রতিষ্ঠান খোলা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।
এর মধ্যে বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে শিামন্ত্রী ঈদের পর শিা প্রতিষ্ঠান খোলার ইঙ্গিত দেন।
পরে রাতে শিা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি এবং সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন শিামন্ত্রী দীপু মনি।
“সংক্রমণের ঊর্ধগতি পরিলতি হওয়ায় শিার্থী, শিক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিা প্রতিষ্ঠানে শ্রেণিকে পাঠদান আগামী ঈদুল ফিতরের পর ২৩ মে তারিখ শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
“এই সময়ে অনলাইন শিা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক-শিার্থী ও অভিভাবকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে চলবেন।”
মহামারীর শুরুতে গত বছরের ১৭ মার্চ দেশের সব শিা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। ডিসেম্বরের মধ্যে পরিস্থিতির যথেষ্ট উন্নতি না হওয়ায় এইচএসসির পাশাপাশি পঞ্চম ও অষ্টমের সমাপনী এবং কোনো কাসের বার্ষিক পরীাও নেওয়া যায়নি।
সরকার আগেই ঘোষণা দিয়েছিল, আগমী রোজার ঈদের পর ২৪ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকে কাস শুরু হবে। তার আগে সবাইকে টিকা দিয়ে খুলে দেওয়া হবে হল।
আর স্কুল-কলেজগুলো মার্চের শেষে খুলে দেওয়ার পরিকল্পনা নেওয়া হলেও এখন তা পিছিয়ে দেওয়া হল।