ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
517
“জান দিয়া নয় কিলো হাঁটছি” নির্বাচনে সড়ক বন্ধে ভোগান্তি
Published : Friday, 12 November, 2021 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক: জেসমিন আক্তার। মেয়ে মাইশা (৭) ও ছেলে মিনহাজ (৩) দুজনকে দুই হাতে এবং মাথায় ব্যাগ নিয়ে কুমিল্লার ভাটেরচর থেকে মেঘনা উপজেলা সদর সড়ক দিয়ে হেঁটে যাচ্ছেন। কোথাও কোনো গাড়ি নেই। যানবাহন শূন্য রাস্তা। সড়ক বন্ধ করে মোড়ে মোড়ে দাঁড়িয়ে আছেন পুলিশ। গতকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালীন সময়েমেঘনা উপজেলা এমন শত শত মানুষ ভাটেরচর থেকে মেঘনার বিভিন্ন এলাকায় নিজের ভোট দিতে যান অথবা যেতে হয়েছে অতিরিক্ত জরুরী কাজে।
জেসমিন আক্তার জানান, ঢাকার সোনারগাঁও থেকে তিনি কুমিল্লার মেঘনা উপজেলার লুটের চর দুই সন্তানকে নিয়ে বাবার বাড়ি যাচ্ছেন। ভাটেরচর সড়কের মাথায় বাস থেকে নামার পর দেখেন নির্বাচনের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। দাঁড়িয়ে আছেন পুলিশ কাউকে গাড়ি নিয়ে মেঘনায় প্রবেশ করতে দিচ্ছেন না। পরে নিরুপায় হয়ে দুই শিশু সন্তানকে দুই হাতে এবং মাথায় ব্যাগ নিয়ে হাঁটতে শুরু করেন। এতে তিনি চরম দুর্ভোগে পড়েন। প্রতিবেদককে জানান, ‘জান দিয়া নয় কিলো হাঁটতাসি। তার উপর কড়া রইদ আর দুই বাচ্চা।’
জানা যায়, কুমিল্লার মেঘনা উপজেলার নয়টি ইউনিয়নে বৃহস্পতিবার সকাল থেকেই ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। যার কারণে  ঢাকা থেকে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে হয় ভাটেরচর দিয়ে প্রবেশ করা কুমিল্লার মেঘনা উপজেলা সদর পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার সড়কে যানবাহন বন্ধ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে এই সড়কে যানবাহন বন্ধ রাখা হয়।
সরেজমিনে দেখা যায়, মেঘনা সদরে অন্যতম প্রবেশ পথে হঠাৎ যানবাহন বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পরে সাধারণ মানুষ। কিন্তু ভাটেরচর থেকে মানিকার চর পর্যন্ত দীর্ঘ সড়কের কোথাও ইউপি নির্বাচনের কোন কেন্দ্র নেই। তারপরও এতদূর থেকে সড়কে চেকপোস্ট বসিয়ে যান চলাচল সংরক্ষিত করা হয়। রোগী, বৃদ্ধ এবং শত শত সাধারণ মানুষ চলাচল ও মালামাল নিয়ে অসহনীয় দুর্ভোগে পড়েছেন। ভাটেরচর থেকে মেঘনা উপজেলা সদর পর্যন্ত নয় কিলোমিটার সড়ক যানবাহন শূন্য।
বিল্লাল হোসেন নামে এক বাসিন্দা জানান, তিনি উপজেলার বরনাথ পুর যাচ্ছেন। ছুটি নিয়ে ঢাকা থেকে আসছেন ভোট দেবেন বলে। এখন নয় কিলোমিটার সড়ক হাঁটছেন, জবান দিয়েছি তাই। এমন জানলেই চিন্তা করতেন না। মানুষকে দুর্ভোগ দিয়ে তারা আনন্দ নিচ্ছেন।
৬৫ বছরের জোহরা বেগম নামে এক বৃদ্ধা নাতি জোবায়েরকে নিয়ে ঢাকার হাজারি বাগ থেকে আসছেন। মাথায় ভারি ব্যাগ। যাবেন মেঘনা উপজেলা সদর। রাস্তায় কোন গাড়ি নেই। সড়কে হাঁটছেন আর রোদে পুড়ছেন।
জোহরা বেগম জানান, এতে তিনি যানবাহন শূন্য সড়কে চরম দূর্ভোগে পড়েছেন। নাতিকে তিনি ভোগান্তিতে পড়েছেন।
মেঘনা উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায় বলেন, মেঘনা উপজেলার ৯ ইউনিয়নে ইউপি নির্বাচনী চলছে। নির্বাচন কমিশনের নির্দেশক্রমে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};