ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সিটি কর্পোরেশনে প্রথমবার চাকরি পেল তৃতীয় লিঙ্গের দুইজন
Published : Wednesday, 22 December, 2021 at 8:02 PM
সিটি কর্পোরেশনে প্রথমবার চাকরি পেল তৃতীয় লিঙ্গের দুইজনদেশে প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে চাকরি পেয়েছেন তৃতীয় লিঙ্গের অনামিকা আর মেঘ। এ সিটি কর্পোরেশনের হাত ধরে সমাজে সমানতালে কাজ করার সুযোগ পেল তারা।
বুধবার লিঙ্গভিত্তিক সহিংসতা রুখতে এক অনুষ্ঠানে তৃতীয় লিঙ্গের দুইজনের হাতে নিয়োগপত্র তুলে দেন উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম। 

এ সময় উপস্থিত আইনমন্ত্রী আনিসুল হক জানান,  দেশে লিঙ্গ বৈষম্য ও নারীর প্রতি সহিংসতা রোধে সরকার বদ্ধ পরিকর।

বুধবার সকালে গুলশানে শাহবুদ্দিন পার্কে যেন নতুন ইতিহাস লিখলো অনামিকা আর মেঘ। তৃতীয় লিঙ্গের প্রতিনিধি হয়ে প্রথমবারের মতো চাকুরির সুযোগ পেলো স্বায়ত্তশাসিত কোনো প্রতিষ্ঠানে।

সাধারণ মানুষের কাতারে আসতে পেরে তাই তাদের আনন্দ যেনো বাঁধনহারা। তারা বলেন, এখন সমাজের সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারবো। আমাদের খুবই ভালো লাগছে।

নারীর প্রতি সহিংসতা রোধে এ অনুষ্ঠানে ডিএনসিসির নিয়োগপত্র তুলে দেওয়া হয় এসিডদগ্ধ দুই নারী ও দুজন শারীরিক প্রতিবন্ধকতা জয়িতাকে।

অনুষ্ঠানে উত্তরের নগরপিতা মেয়র আতিকুল ইসলাম ঘোষণা দেন নারীবান্ধব নগর গড়ার। তিনি বলেন, আমরা সবাই মিলে সবার ঢাকা গড়ে তুলবো। এখানে সবার অধিকার সমান।

এসময় বাড্ডা লিংক রোডে সড়ক দুর্ঘটনায় নিহত এসএসসি পরীক্ষার্থী মাইনুদ্দিনের ভাইয়ের হাতেও তুলে দেয়া হয় উত্তর সিটির নিয়োগপত্র।