ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1668
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন
প্রার্থীতা জানান দিতে মাঠে কাউসার জামান বাপ্পি
Published : Saturday, 15 January, 2022 at 12:00 AM, Update: 15.01.2022 2:26:56 AM
প্রার্থীতা জানান দিতে মাঠে কাউসার জামান বাপ্পিস্টাফ রিপোর্টার।। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন বিএনপির সম্ভাব্য প্রার্থী কাউসার জামান বাপ্পী। বিশেষ করে বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেওয়ার পর বিএনপির বেশিরভাগ নেতাকর্মী কাউসার জামান বাপ্পীর শোডাউনে অংশ নিচ্ছেন। কাউসার জামান বাপ্পীর সাথে প্রকাশ্যেই দেখা যাচ্ছে কুমিল্লা জেলা বিএনপি, কুমিল্লা জেলা ও মহানগর যুবদল এবং ছাত্রদলের শীর্ষ নেতাদের। এই শোডাউনের বিএনপির প্রার্থী হিসেবে কাউসার জামান বাপ্পীর পক্ষে কেন্দ্রীয় সবুজ সংকেত রয়েছে বলে বিএনপির ঘনিষ্ঠ সূত্রগুলো মানে করছে। সূত্রগুলো বলছে, কোন সিদ্ধান্ত ছাড়া কাউসার জামান বাপ্পীর এভাবে মাঠে নামার কথা নয়।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন কবে হবে তা এখনো নিশ্চিত না হলেও বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের শো-ডাউন আর সামাজিক কার্যক্রমে উপস্থিতি জানান দিচ্ছে- নির্বাচন সামনে রেখেই নগরীতে পদচারণা বাড়ছে সম্ভাব্য মেয়র প্রার্থীদের। এরই মধ্যে বিভিন্ন উৎসবে পার্বণে এবং জাতীয় দিবসগুলোতে পোষ্টার ফেষ্টুন এবং শুভেচ্ছাবার্তা দিয়ে কুমিল্লা সিটি নির্বাচনে অংশ নেয়ার আভাস দিচ্ছেন বিএনপি নেতা নুরুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান কাউসার জামান বাপ্পি। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য। কোথাও আনুষ্ঠানিকভাবে ঘোষণা না করলেও দলীয় নেতা-কর্মী এবং বিভিন্ন রাজনৈতিক সামাজিক সভা সমাবেশে তার সরব উপস্থিতিতে অনেকটাই ধারনা দিচ্ছে কুমিল্লা সিটির মেয়র পদে তিনি আসছেন ভোটের লড়াইয়ে। রাজনৈতিক বোদ্ধাদের মতে, কুমিল্লা সিটির বর্তমান মেয়র মোঃ মনিরুল হক সাক্কু কেন্দ্রিয় কমিটি থেকে অব্যহতি পাওয়ার পর কাউসার জামান বাপ্পির নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি আরো বেশি পরিষ্কার হয়ে আসছে। এছাড়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি নেতা এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের প্রতিদ্বন্দ্বী নিশ্চিত হবার পর কুমিল্লায় বিএনপির প্রার্থী কে হবেন তা নিয়ে যে জল্পনা-কল্পনা রয়েছে সে তালিকায় কাউসার জামান বাপ্পির নাম রয়েছে তালিকার শীর্ষেই। যদিও নির্বাচনে অংশ নেয়ায় নারায়ণগঞ্জের তৈমুর আলমকে বিএনপি থেকে বহিষ্কার হয়েছে, তারপরও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। বিএনপির একাধিক নেতৃবৃন্দের কাছ থেকে জানা গেছে, গত করোনাকালীন সময়ে থেকেই কাউসার জামান বাপ্পি ত্রাণ ও খাদ্য সহায়তা নিয়ে কুমিল্লা সিটির বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছেন। পরে বিভিন্ন এলাকায় অসহায় দরিদ্র মানুষের খাদ্য ও কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন একাধিক বার। সর্বশেষ ১৭ এবং ১৮ নং ওয়ার্ডে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ’্য কামনায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন। এছাড়া বিগত কয়েক মাস ধরেই দলীয় বিভিন্ন কর্মসূচিতেও তাকে পাওয়া যাচ্ছে নিয়মিত।  কাউসার জামান বাপ্পি জেলা বিএনপির সদস্য পদ পাবার আগে আর কোন রাজনৈতিক পদ পদবিতে ছিলেন না। তিনি পেশায় একজন ব্যবসায়ি।     







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};