ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2713
বরুড়া পৌরা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের কাউন্সিলে মুজিবুল হক
গায়ের জোরে রাজনীতি করা যায় না
Published : Saturday, 2 April, 2022 at 12:00 AM, Update: 09.04.2022 5:06:56 PM
গায়ের জোরে রাজনীতি করা যায় নানিজস্ব প্রতিবেদক: গায়ের জোরে রাজনীতি করলে কোনোদিন সফলতা আসে না- উল্লেখ করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি বলেছেন, গায়ের জোরে রাজনীতি করা যায় না। কাউকে গালি দিয়ে মানুষের মন জয় করা যায় না, এমপি-মন্ত্রী-হুইপ হওয়া যায় না। বেয়াদবি করে রাজনীতিবীদ হওয়া যায় না।
গতকাল শুক্রবার কুমিল্লার বরুড়া পৌরসভা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে মুজিবুল হক এসব কথা বলেন।
তিনি বলেন, বরুড়র সাবেক রাজনীতিবিদরা শান্তিপ্রিয় ছিলেন। তারা ঠান্ডা মাথায় রাজনীতি করতেন। এই আসনের সাবেক এমপি আবদুল হাকিম খুব ভদ্র ছিলেন। তিনি বার বার নির্বাচিত এমপি হয়েছেন। উনার নামে রাজনীতি করতে হলে উনার মত ব্যবহার করলে বরুড়ার মানুষের মন জয় করা যেতো। হাকিম সাহেবেচর সন্তানদের উচিত বাবার জীবন অনুসরন করা। উনার ছেলে যদি আমাদের সম্মানহানি করে আমরা মনে কষ্ট পাই। কুমিল্লার পূবালী চত্বরের ঘটনা ও বরুড়ায় স্বাধীনতা দিবসের ঘটনা সাংগঠনিকভাবে জানা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কেউ যদি কাউকে অপ্রাসঙ্গিক কথা বলে - তাহলে নাসিমুল আলম নজরুল এমপি ছোট হয়নি। যে বলেছে- সে ছোট হয়েছে। জোর করে গালিগালাজ করে মানুষের মন জয় করা যাবে না।
মুজিবুল হক বলেন, পান্না কায়সার যখন বরুড়া আসন থেকে এমপি মনোনয়ন চেয়েছিলেন, তখন আমরা জেলা আওয়ামী লীগ হাকিম ভাইয়ের পক্ষে সমর্থন দিয়েছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন হাকিম ভাইকে মনোনয়ন দেন। আর বরুড়ায় যে উন্নয়নের স্রোত তা প্রধান মন্ত্রী শেখ হাসিনার অবদান। বরুড়ার বর্তমান এমপি নাসিমুল আলম নজরুলের মাধ্যমে বাস্তবায়ন হচ্ছে। নাসিমুল আলম নজরুল এমপি কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাথে সব সময় যুক্ত আছেন এবং সাংগঠনিক ভাবেও তৎপর থেকে নেতবৃন্দের মনজয় করেছেন- আমরা তার সাথে আছি। সভাপতি-সেক্রেটারিসহ পুরো দক্ষিণ জেলা আওয়ামী লীগ এমপি নজরুলের পক্ষে।
মুজিবুল হক মুজিব এমপি আরো বলেন, সারাবিশ্ব বাঙ্গালী জাতিকে চিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কল্যাণে। তাঁর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। বাংলাদেশ এখন আর গরীব দেশ নাই। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পৌঁছতে গেলে যা যা দরকার- আমাদের প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তা অর্জন করেছে। এজন্য জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি দিয়েছে। এর একমাত্র অবদান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। জঙ্গি সন্ত্রাস দমন করে বাংলাদেশ এখন শান্ত। সন্ত্রাসীদের কবর রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক অবদান শেখ হাসিনার নেতৃত্বে। গৃহহীনদের ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী। উন্নয়ন যা হচ্ছে সব প্রধানমন্ত্রীর অবদান। মানুষ এখন শান্তিতে বসবাস করছে।
শুক্রবার বিকাল ৩ টায় স্থানীয় বরুড়া শহীদ স্মৃতি সরকারী কলেজ মাঠে পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুর রশিদের সভাপতিত্বে এবং বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন বখতিয়ারের সঞ্চালনায় উক্ত কাউন্সিল অধিবেশনে প্রধান বক্তা ছিলেন স্থানীয় সংসদ সদস্য, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ-এর সহ-সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল।  বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ-এর সহ-সভাপতি ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ-এর সাংগঠনিক সম্পাদক পার্থ সারথী দত্ত প্রমুখ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন লিংকনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
কাউন্সিলে আরো বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুদ্দিন পাপ্পু, সাধারণ সম্পাদক মহসিনুর রহমান,জেলা যুবলীগ নেতা কামরুল ইসলাম শাহিন,মুক্তিযোদ্ধা আবদুল মান্নান,আলীগ নেতা, আমিনুল ইসলাম, আলী নেয়াজ যুবলীগ নেতা সোহেল সামাদ, নাছির উদ্দীন মিহির, শ্রমিক লীগের সভাপতি মিজানুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের নেতা শাহজাহান, কাউন্সিলর শাহিবুর হোসেন, বিল্লাহ হোসেন, ছাত্রলীগ নেতা লিপন খন্দকারসহ আরো অনেকে।
দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন আলমগীর হোসেন আলম। কাউন্সিলে আবদুর রশিদকে সভাপতি পৌর মেয়র বকতার হোসেন কে সাধারণ সম্পাদক করে পৌর আওয়ামী লীগের কমিটির নাম ঘোষণা করা হয়। পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শাহজানন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মামুন এর নাম ঘোষণা করা হয়,ছাত্রলীগের সভাপতি বায়েজিদ বোস্তামী সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন এর নাম ঘোষণা করা হয়। পৌর শ্রমিক লীগের সভাপতি আবদুল জলিল সাধারণ সম্পাদক বশির আহমদ ও মহিলা লীগের সভাপতি ফিরোজা বেগম সাধারণ সম্পাদক মিনোয়ারার নাম ঘোষণা করা হয়।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};