ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3038
একদিনে ৮ টি ওটির রেকর্ড বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে
Published : Sunday, 22 May, 2022 at 12:00 AM, Update: 22.05.2022 1:21:41 AM
একদিনে ৮ টি ওটির রেকর্ড বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সেইসমাইল নয়ন।।

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত ১৬ মে সোমবার একইদিনে ৮ টি সফল ওটি করে রেকর্ড করেছে। বাংলাদেশে এর আগে কোন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৮টি ওটির রেকর্ড এই প্রথম বলে জানান এই স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ডা. কামরুল হাসান সোহেল বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে যোগদানের পর থেকে পাল্টে যেতে শুরু করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবার মান। যোগদানের দুই মাসের মধ্যে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৫৬ বছর পর গত ৬ ডিসেম্বর এপেন্ডিসাইটিস এর অপারেশনের মধ্যদিয়ে প্রথম ওটি চালু করেন। তারপর থেকে নিয়মিত প্রতি সপ্তাহে সার্জারী ওটি চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৬ মে সোমবার একইদিনে ৮ টি ওটির রেকর্ড গড়ার পাশাপাশি বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত ৬ টি সিজারিয়ান ওটিসহ ৮০ টি মেজর ও মাইনর সার্জারীর ওটি সম্পন্ন হয়েছে।

এব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, মাননীয় এমপি মহোদয় নাসিমুল আলম চৌধুরী (নজরুল) স্যার এবং সম্মানিত উপজেলা চেয়ারম্যান মহোদয় এ এন এম মইনুল ইসলাম স্যারের সহযোগিতা এবং মাননীয় সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন স্যারের সহযোগিতায় আমি উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এদিকে একদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮টি ওটি করার অনবদ্য রেকর্ড গড়ার জন্য ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. মাহবুব ইবনে মোমেন জনি, জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. জুলকারনাইন, মেডিকেল অফিসার ডা. নওশাদ আবসার, মেডিকেল অফিসার ডা. নাওয়াল মুশফিয়াহ বিদিতা, সিনিয়র স্টাফ নার্স হাসনাহেনা, সিনিয়র স্টাফ নার্স কুলসুম, সিনিয়র স্টাফ নার্স প্রিয়াঙ্কা ভৌমিক, ওয়ার্ডবয় নাসির, ওয়ার্ডবয় সাইফুলসহ সংশ্লিষ্ট সকলকে।"

 

 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};