ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
443
১২ দফা দাবিতে কুবি কর্মকর্তাদের মানববন্ধন
সাঈদ হাসান
Published : Sunday, 19 June, 2022 at 7:59 PM
১২ দফা দাবিতে কুবি কর্মকর্তাদের মানববন্ধনকুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অফিসার্স এসোসিয়েশন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়নসহ আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশন কর্তৃক ঘোষিত ১২ দফা দাবি বাস্তবায়নের জন্য মানববন্ধন করেছেন।

রবিবার (১৯ জুন) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এই মানববন্ধনের আয়োজন করেন তারা।

একই সময়ে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এক ঘন্টার কর্মবিরতি পালন করেন তারা।

শিক্ষকদের নিয়মিত পদোন্নতি হলেও কর্মকর্তা এবং কর্মচারীদের পদোন্নতি সহজে হচ্ছে না বলে মানববন্ধনে মন্তব্য করেছেন বক্তারা।

এসময় তারা, পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহে পদোন্নতির কোন সুযোগ না থাকায় এমতাবস্থায় সকল পদে, কর্মকর্তা হিসেবে চাকুরী জীবনে চার বার পদোন্নয়ন সুবিধা প্রদান, শর্ত পূরণের পরদিন হতে পদোন্নয়ন কার্যকর করা, ৩য় গ্রেড পর্যন্ত পদোন্নয়ন সুবিধা প্রদান ও কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সসীমা ৬৫ বৎসরে উন্নীতকরণ সহ মোট ১২ দফা দাবি পেশ করেন।

মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল লতিফ বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের কিছু আইন কর্মকর্তা কর্মচারীদের জন্য মেনে চলা কষ্টকর হয়। তাছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন যে নীতিমালা গ্রহন করেছে সেটা আমাদের পক্ষে মেনে নেওয়া অসম্ভব। তারা কিভাবে আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশন প্রতিনিধির সাথে কথা না বলে নীতি বাস্তবায়ন করে। আমাদের ফেডারেশন কর্তৃক দাবিগুলো যতক্ষণ মেনে না হয় ততদিন আমাদের এই কর্মসূচি চলতে থাকবে।

অফিসার্স এসোসিয়েশন সভাপতি মোঃ আবু তাহের বলেন, আমরা আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজকের মানববন্ধন করেছি। ফেডারেশন থেকে যখন যে কর্মসূচি দিবে সেটা আমরা পালন করে যাবো। আমাদের এই ১২ টি দাবি যতক্ষণ না মেনে হবে ততক্ষণ আমাদের কর্মসূচি চলবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};