ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
635
ব্রাহ্মণপাড়ায় সালদা নদীর বিপদজ্জনক প্রবাহে তিনটি ঘর বিলীন
ইসমাইল নয়ন।।
Published : Monday, 20 June, 2022 at 6:59 PM
ব্রাহ্মণপাড়ায় সালদা নদীর বিপদজ্জনক প্রবাহে তিনটি ঘর বিলীনব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের গংগানগর গ্রামে সালদা নদীর পানি বিপজ্জনকভাবে প্রবাহিত হচ্ছে। নদীর বিদজ্জনক প্রবাহের কারণে তিনটি ঘর বিলীন হয়ে গেছে এবং নদী তীরবর্তী কয়েকটি ঘর ভাংগনের ঝুঁকিতে রয়েছে। ১৮ জুন শনিবার সালদা নদীতে এ প্রবাহ শুরু হয়।

উপজেলা প্রসাশন সূত্রে জানা যায়, সালদা নদীর পানি বিপজ্জনকভাবে প্রবাহের কারণে ভাংগনের শিকার হয় তিনটি পরিবার। পরিবার গুলো হলো ব্রাহ্মণপাড়া উপজেলার শশিদল ইউনিয়নের গংগানগর গ্রামের আরিফুর রহমান, মোশাররফ হোসেন ও মোঃ আলমগীর হোসেন।ব্রাহ্মণপাড়ায় সালদা নদীর বিপদজ্জনক প্রবাহে তিনটি ঘর বিলীন
উপজেলা প্রসাশনের পক্ষহতে সরকারের জি আর ফান্ড (নগদ অর্থ) থেকে প্রত্যেক পরিবারকে ৭,৫০০/- টাকা তুলে দেন ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা। 
প্রসাশনের পক্ষথেকে আরও জানানো হয়, পরবর্তীতে ক্ষয়ক্ষতির নিরূপণ সাপেক্ষে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অন্যান্য সহায়তা প্রদান করা হবে।

এছাড়াও পানি উন্নয়ন বোর্ড ও এলজিইডির সহায়তায় নদীভাঙনে ঝুঁকিতে থাকা ঘরগুলো বাঁচানোর জন্য উপজেলা প্রসাশন কাজ করে যাচ্ছে। শশীদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নদী ভাঙনের সংশ্লিষ্ট স্থানে জিও ব্যাগ দ্বারা সাময়িক বাঁধ দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন উপজেলা প্রসাশন। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};