ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চাঁদা না দেওয়ায় নবজাতককে ছিনিয়ে নেয়ার হুমকি, ৪ হিজড়া কারাগারে
Published : Tuesday, 16 August, 2022 at 1:57 PM
চাঁদা না দেওয়ায় নবজাতককে ছিনিয়ে নেয়ার হুমকি, ৪ হিজড়া কারাগারেরাজধানীর উত্তরায় চাঁদা না দেওয়ায় নবজাতককে ছিনিয়ে নেয়ার হুমকি দেওয়ার অভিযোগে করা মামলায় গ্রেফতার চার হিজড়াকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। মঙ্গলবার উত্তরা পশ্চিম থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)।

আদালতের সূত্র মতে, রোববার তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১৪ আগস্ট সকালে উত্তরা পশ্চিম থানার ৯ নম্বর সেক্টর থেকে তাদের গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি ভবনে এক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। এরপর রোববার অভিযুক্ত হিজড়ারা এসে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেয়। এক পর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেয়া তিন হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়।