ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
205
স্থগিত হলো বার কাউন্সিল নির্বাচন
Published : Saturday, 3 April, 2021 at 7:49 PM
স্থগিত হলো বার কাউন্সিল নির্বাচনকরোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে দেশীয় আইজীবীদের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত করা হয়েছে। শনিবার (৩ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন বারের চেয়ারম্যান (অ্যাটর্নি জেনারেল) এএম আমিন উদ্দিন। তিনি বলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ বার কাউন্সিলের এক জরুরি সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতভাবে বার কাউন্সিল নির্বাচনের তফসিল আপাতত স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, বার কাউন্সিল নির্বাচনে ভোট গ্রহণের জন্য আগামী ২৫ মে দিন নির্ধারণ করা হয়। বার কাউন্সিল নির্বাচনে প্রায় ৫০ হাজার ভোটার রয়েছে।  নিয়ম অনুসারে ১৪টি পদের মধ্যে আইনজীবীদের ভোটে সাধারণ আসনে সাত জন এবং আঞ্চলিকভাবে (গ্রুপ আসনে) সাত জন আইনজীবী বার কাউন্সিল পরিচালনার জন্য সদস্য নির্বাচিত হবেন। পরে নির্বাচিত ১৪ সদস্যের মধ্য থেকে সংখ্যাগরিষ্ঠতা ও মতামতের ভিত্তিতে একজনকে ভাইস-চেয়ারম্যান করা হবে। আর পদাধিকার বলে সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্বপালন করেন অ্যাটর্নি জেনারেল।

এ নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে কয়েকজনকে মনোয়ন দেওয়া হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};