ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
৫ উইকেট পেলেই সাকিবের অনন্য রেকর্ড
Published : Tuesday, 3 August, 2021 at 4:24 PM
৫ উইকেট পেলেই সাকিবের অনন্য রেকর্ডনতুন সব রেকর্ডে নিজেকে আরও উঁচুতে নিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। মাঠে নামলেই রেকর্ডবুক ওলটপালট করা নিয়মিত অভ্যাস হয়ে দাঁড়িয়েছে তার। আজ (মঙ্গলবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে তিনি। এই সিরিজে ৫ উইকেট নিতে পারলেই গড়বেন নতুন এক কীর্তি। ক্রিকেট ইতিহাসে যা নেই আর কারও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাত্র ৫ উইকেট পেলেই প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের এই সংস্করণে ১ হাজার রান ও ১০০ উইকেট পাওয়ার অনন্য রেকর্ড গড়বেন সাকিব। ৭৯ ম্যাচে সাকিবের রান ১ হাজার ৬০৪। আর বল হাতে পেয়েছেন ৯৫ উইকেট। রানের হিসাবে সাকিব খানিকটা পিছিয়ে থাকলেও উইকেট শিকারে তালিকায় পঞ্চম স্থানে সাকিব। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে রান সংখ্যায় সাকিবের অবস্থান ৩৩ নম্বরে।

এই সংস্করণের আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি ১০৭ উইকেট নিয়ে সবার ওপরে লাসিথ মালিঙ্গা। এরপর ৯৯ উইকেট নিয়ে টিম সাউদি আছেন দুই নম্বরে। পাকিস্তানের শহীদ আফ্রিদির উইকেট সংখ্যা ৯৮। তার অবস্থান তিন নম্বরে। ৯৫ উইকেট নিয়ে রশিদ খান ও সাকিব আছেন চার নম্বরে।

তাই সাকিব এই সিরিজে ৫ উইকেট নিলেই সবাইকে ছাপিয়ে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট ও অন্তত ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। মিরপুরের চেনা উইকেটে সাকিবের এই কীর্তি গড়ার পক্ষে বাজি ধরাই যায়!