ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
শপথ নিলেন ফিলিপাইনের নতুন প্রেসিডেন্ট
Published : Thursday, 30 June, 2022 at 12:58 PM
শপথ নিলেন ফিলিপাইনের নতুন প্রেসিডেন্টফিলিপাইনের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ৬৪ বছর বয়সী ফের্দিনান্দ ‘বংবং’ মার্কোস জুনিয়র। তিনি ফিলিপাইনের সাবেক একনায়ক ফের্দিনান্দ মার্কোস ও তার স্ত্রী সাবেক ফার্স্ট লেডি ইমেলদা মার্কোসের ছেলে। বৃহস্পতিবার (৩০ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার মার্কোস জুনিয়রের শপথকে এশিয়ার অন্যতম বিখ্যাত রাজনৈতিক রাজবংশের জন্য একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক প্রত্যাবর্তন হিসেবে বিবেচনা করা হচ্ছে। ৩৬ বছর আগে উত্থানের মাধ্যমে পরিবারটির পতন হয়েছিল।

শপথ অনুষ্ঠানে মার্কোস জুনিয়র বলেন, এমন পদক্ষেপ নেওয়া হবে যাতে দেশের সব নাগরিক লাভবান হয়। তাকে ভোট দেওয়ায় জনগণকে ধন্যবাদও জানান।

ফিলিপাইনে নতুন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় সোমবার (৯ মে)। দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে স্থানীয় সময় সোমবার সকাল ৬টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এর আগে লাখ লাখ মানুষ কেন্দ্রে হাজির হন তাদের পছন্দের নেতাকে বেছে নিতে। এবার রেকর্ড পরিমাণে ৬ কোটি ৭০ লাখ ভোটার তাদের পছন্দের প্রেসিডেন্টকে বেছে নিতে ভোট দিয়েছেন।