ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজ
Published : Thursday, 15 September, 2022 at 12:00 AM, Update: 15.09.2022 1:08:30 AM
কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজনিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন আজ। বৃহষ্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচনে প্রার্থীতার মনোনয়ন পত্র জমা দিবেন প্রার্থীরা। মঙ্গলবার মনোনয়ন সংগ্রহ করা শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে নির্বাচনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ জন প্রার্থী। এছাড়া  সদস্য পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাধারণ সদস্য পদে ৯৫ জন এবং সংরক্ষিত সদস্য পদে ২০ জন। জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী মফিজুর রহমান বাবলু, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রুহুল আমিন এবং স্বতন্ত্র হিসেবে দুলাল চৌধুরী নামে এক জন রয়েছে। বিএনপি, জাতীয় পার্টি কিংবা অন্যান্য রাজনৈতিক দল থেকে কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেন নি।
আওয়ামীলীগের মনোনীত প্রার্থী প্রবীন আওয়ামীলীগ নেতা মফিজুর রহমান বাবলু কুমিল্লার কাগজকে বলেন, বৃহষ্পতিবার দুপুরে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে আমি মনোনয়ন পত্র জমা দিবো। জেলা ও মহানগর আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ আমাকে সমর্থন করছেন। এটা আমার জন্য বড় প্রাপ্তি। বাংলাদেশ আওয়ামীলীগ আমাকে নির্বাচনের জন্য মনোনীত করেছেন- আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।
জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেতে ১৫ জন আবেদন করেন। প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার  সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় কুমিল্লায় জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করতে দলটির মনোনীত প্রার্থী হিসেবে মফিজুর রহমান বাবলুর নাম ঘোষণা করা হয়।  
এদিকে উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রুহুল আমিন নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমা দিবেন না বলে জানা গেছে।
কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ১৭ অক্টোবর কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৬৭৬ জন। এর মধ্যে ২ হাজার ৪৯ জন পুরুষ ভোটার এবং নারী ভোটার ৬২৭ জন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।