সোমবার ৮ জুলাই ২০২৪
২৪ আষাঢ় ১৪৩১
মহাসড়কের কুমিল্লা অংশে দীর্ঘ যানজট, ভোগান্তি
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ১২:২৭ এএম |


 মহাসড়কের কুমিল্লা অংশে দীর্ঘ যানজট, ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আদর্শ সদর উপজেলার কোটবাড়ী এলাকায় মহাসড়ক অবরোধ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা। বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১২ টায় শুরু হওয়া এই অবরোধ শেষ হয় বিকাল সাড়ে ৩টার দিকে। এর মধ্যে ঢাকা ও চট্টগ্রামমুখী দুই লেনে গাড়ি চলাচল বন্ধ থাকে। এর ফলে মহাসড়কের দুই পাশে অন্তত ১০ কিঃমিঃ যানজট সৃষ্টি হয়। অবরোধ শেষ গাড়ি চলাচল শুরু হলেও যানবাহনের গতি বাড়েনি।
বিকাল সাড়ে ৫টায় ময়নামতি ক্রসিং হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ইকবাল বাহার জানান, মহাসড়কে গাড়ির চাপ থাকলেও ধীরে ধীরে চলছে। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছেন। আশা করছি দ্রুতই যানজট কেটে যাবে।
কুমিল্লার জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডের ‘এশিয়া এয়ারকন’ সার্ভিসের কর্মকর্তা খন্দকার কামরুল হাসান টিপু বলেন, মহাসড়কে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে কুমিল্লার চান্দিনা থেকে ক্যান্টনমেন্ট পর্যন্ত আমাদের সার্ভিসের চারটি বাস আটকা পড়ে। অপরদিকে বিপরীত পাশে কোটবাড়ি, পদুয়ার বাজার ও কাউন্টারে তিনটি গাড়ি আটকে থাকে। আন্দোলন শেষ হওয়ার পর গাড়িগুলো গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়। অতিরিক্ত চাপের কারণে মহাসড়কে গাড়ি চলছে খুবই ধীর গতিতে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ী এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবরোধে ঢাকা ও চট্টগ্রামমুখী দুই লেনে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা সাড়ে তিনটার দিকে কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার আবদুল মান্নান ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা তাঁদের দাবি-দাওয়া তুলে ধরেন। জেলা প্রশাসক তাঁদের দাবি-সম্বলিত স্মারকলিপি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছানোর আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।












সর্বশেষ সংবাদ
কোটা বাতিলের দাবিতে ফের মহাসড়ক অবরোধ
আজও চলবে ‘ব্লকেড’
মহাসড়ক অবরোধ করে ক্রিকেট ফুটবলে মত্ত কুবি শিক্ষার্থীরা!
‘অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন’
বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার সাথে টিকে আছে
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৬, আহত কমপক্ষে ৩৫
দেশে ফিরছেন হেঁটে হজে যাওয়া কুমিল্লার আলিফ মাহমুদ
সারাদেশে ‘বাংলা ব্লক’ ঘোষণা
অবরোধ তুলে নেয়ায় চার ঘন্টা পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু
বাংলাদেশ থেকে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও সরিয়েছে টিকটক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft