ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
গার্মেন্টস কর্মীকে হত্যার দায়ে সাবেক স্বামীর মৃত্যুদণ্ড
Published : Thursday, 7 January, 2021 at 12:00 AM, Update: 07.01.2021 1:02:12 AM
গার্মেন্টস কর্মীকে হত্যার দায়ে সাবেক স্বামীর মৃত্যুদণ্ডমো. হাবিবুর রহমান, মুরাদনগর ||
কুমিল্লার মুরাদনগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের উড়িশ্বর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে প্রকাশ্য দিবালোকে সাবেক স্ত্রী আয়শা আক্তারকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আব্দুল কাদের নামের একজনকে মৃত্যুদ- দিয়েছে আদালত। একই সাথে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করেন। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান বুধবার এ রায় দেন।
মৃত্যুদ-প্রাপ্ত আব্দুল কাদেরের বাড়ি দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামে। ওই ঘটনায় গ্রেপ্তারের পর জামিনে বেরিয়ে এসে সে পলাতক রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোয়াজ্জেম হোসেন। এ মামলায় আসামী পক্ষে ছিলেন এডভোকেট জালাল উদ্দিন টিপু।
মামলার বিবরণ থেকে জানা যায়, দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের আবু তাহেরের ছেলে আব্দুল কাদেরের সঙ্গে ২০০৫ সালের দিকে বিয়ে হয় একই উপজেলার রাজামেহার গ্রামের আবুল হোসেনের মেয়ে আয়েশা আক্তারের। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পারিবারিক কলহসহ নানা কারণে ২০১০ সালে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।
পরে আয়েশা আক্তার নারায়নগঞ্জের একটি গার্মেন্টসে চাকুরি শুরু করেন। ২০১৩ সালের ১২ আগস্ট মায়ের সঙ্গে নানার বাড়ি গুনাইঘর থেকে নিজ বাড়ি ফেরার পথে, মুরাদনগর উপজেলার উরিশ্বর বালিকা বিদ্যালয়ের সামনে আয়শা আক্তারের ওপর অতর্কিত হামলা চালায় আব্দুল কাদের। ওই সময় আয়েশা আক্তারের বুকে ও পেটে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে সে। হামলার সময় সাথে থাকা তার মা মাজেদা আক্তারের চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে গিয়ে আব্দুল কাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে। প্রচুর রক্ত-ক্ষরণের কারনে হাসপাতালে নেয়ার পথেই আয়শা আক্তারের মৃত্যু হয়। এ ঘটনার শিকার আয়েশা আক্তারের বাবা আবুল হোসেনের দায়ের করা হত্যা মামলায় জামিনে বেরিয়ে এসে গা ঢাকা দেয় আব্দুল কাদের।
ওই মামলায় ২০১৩ সালের ১৫ ডিসেম্বর আব্দুল কাদেরকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দেয় মুরাদনগর থানা পুলিশ। এরপর দীর্ঘ সময়ের মধ্যে মামলার ১৩জন স্বাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। প্রায় সাড়ে সাত বছর পর বুধবার ওই মামলার রায় দেন আদালত।