ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
360
২৪ ঘণ্টায় ২২ মৃত্যু
Published : Sunday, 10 January, 2021 at 12:00 AM, Update: 10.01.2021 12:32:06 AM
২৪ ঘণ্টায় ২২ মৃত্যুগত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬৯২ জন। এ নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন মোট পাঁচ লাখ ২১ হাজার ৩৮২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এখন পর্যন্ত মোট মারা গেলেন সাত হাজার ৭৫৬ জন। একদিনে সুস্থ হয়েছেন ৭৮৫ জন। দেশে এ নিয়ে করোনা থেকে সুস্থ হলেন চার লাখ ৬৬ হাজার ৬৪ জন।
শনিবার (৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্তের হার পাঁচ দশমিক ৩৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে বর্তমানে ১৮১টি পরীাগারে করোনার নমুনা পরীা হচ্ছে। সরকারি-বেসরকারি মিলিয়ে আরটি-পিসিআর পরীাগার রয়েছে ১১৪টি, জিন-এক্সপার্ট মেশিন রয়েছে ২৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে করোনা পরীা হচ্ছে ৪০টি পরীাগারে। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫২৩টি, আর নমুনা পরীা হয়েছে ১২ হাজার ৯০৮টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীা হয়েছে ৩৩ লাখ ৪৪ হাজার ৩৯৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থপনায় হয়েছে ২৬ লাখ ৩৯ হাজার ৮৮৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে সাত লাখ চার হাজার ৫১২টি।
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী সাত জন। বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন তিন জন আর ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন দুই জন। ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন আর বাড়িতে মারা গেছেন একজন। মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৭ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের দুই জন করে আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৭৮৫ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৫৫২ জন, চট্টগ্রাম বিভাগের ১১৫ জন, রংপুর বিভাগের ৩৩ জন, খুলনা বিভাগের ১৮ জন, বরিশাল বিভাগের ১৩ জন, রাজশাহী বিভাগের ৩৭ জন আর সিলেট বিভাগের ১৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩৬১ জন আর ছাড় পেয়েছেন ৭১২ জন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};