ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
450
মানুষ বড় হলেই দেশ বড় হয়: ইমদাদুল হক মিলন
Published : Sunday, 28 February, 2021 at 12:00 AM, Update: 28.02.2021 2:15:46 AM
মানুষ বড় হলেই দেশ বড় হয়: ইমদাদুল হক মিলনজহির শান্ত:
বিনয় মানুষকে বড় করে তুলে বলে মন্তব্য করে জনপ্রিয় কথা সাহিত্যিক, নাট্যকার ও দৈনিক কালের  কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, ‘মানুষ বড় হলেই দেশ বড় হয়। এজন্য আমাদের ভালো মানুষ হতে হবে। আগামী প্রজন্মকে সোনার মানুষে হিসেবে গড়ে তুলেতে হবে। ’তিনি শনিবার (২৭ফেব্রুয়ারি) কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার গ-াপুরে ‘শহীদুল আলম পাটোয়ারী গণপাঠাগার’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, ‘অজপাড়া গায়ে এমন একটি পাঠাগার প্রতিষ্ঠা সত্যিই প্রশংনীয় উদ্যোগ। মানুষ আজকাল আর পাঠাগার প্রতিষ্ঠা করতে চায় না, আমাদের চার পাশে বড় বড় ইমারত হচ্ছে, আমরা উঁচুতেই উঠছি, কিন্তু আমাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে।’
ইমদাদুল হক মিলন আরো বলেন, ‘আমাদের অঙিনা থেকে মাঠ হারিয়ে যাচ্ছে, পুকুর হারিয়ে যাচ্ছে লাইব্রেরিও হারিয়ে যাচ্ছে। তাই আমি আশা করি এই লাইেব্রেরিটি এলাকার মানুষকে আলোকিত করবে এবং এখান থেকে আলোকিত মানুষ গড়ে উঠবে। এই লাইব্রেরিটির কারণে যদি একজন ভালো মানুষ গড়ে উঠে তবেই তা স্বার্থকতা পাবে। ’
অনুষ্ঠানে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।
শনিবার বিকেল ৩টায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল, অর্থ মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা রতন সিংহ, নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতেয়ার চৌধুরী, নাঙ্গলকোট উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাঈন উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাঃ মনজুরুল ইসলাম ভূঁইয়া রাফী, সেন্ট্রাল ইউমেন ইউনিভার্সিটির ইংলিশ ডিপার্টমেন্টের লেকচারার লিটন চক্রবর্ত্তী মিঠুন, পাটোয়ারী জেনারেল হাসপাতালের ডাঃ মাহ্ফুজা আক্তার নিশাত।  
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পাঠাগারের প্রতিষ্ঠাতা শহিদুল আলম পাটোয়ারী।
এর আগে দুপুরে নাঙ্গলকোট উপজেলা পরিষদ মিলনায়াতনে শুভ সংঘ নাঙ্গলকোট উপজেলা শাখা অয়োজিত “শুভ উৎসব” অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রিয় কথা সাহিত্যিক, নাট্যকার ও দৈনিক কালের  কণ্ঠের সম্পাদক এমদাদুল মিলন।
এসময় নাঙ্গলকোট উপজেলা পরিষদের  চেয়ারম্যান সামছু্িদ্দন কালু, নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল, শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামাল, শুভ সংঘের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জহিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক সুমনসহ শুভ সংঘের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যরা।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};