ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
958
কুমিল্লায় টিকা কেন্দ্রে ভিড় বেড়েছে কয়েক গুণ
সিটি করপোরেশনের ৮০ হাজার মানুষকে দেয়া হয়েছে টিকা
Published : Thursday, 5 August, 2021 at 12:00 AM, Update: 05.08.2021 12:22:24 AM
কুমিল্লায় টিকা কেন্দ্রে ভিড় বেড়েছে কয়েক গুণবশিরুল ইসলাম।। কুমিল্লার টিকা কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে প্রচন্ড রোদে লাইনে দাড়িয়ে টিকা নিয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তবে টিকা গ্রহণের ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোন প্রবণতা লক্ষ্য যায়নি। তারপরও টিকা নিতে পেরে মানুষের মাঝে স্বস্তি দেখা গেছে। টিকা পেয়েই রোদে দাড়িয়ে দীর্ঘ লাইনে থাকার কষ্ট ভুলে গেছেন টিকা গ্রহীতারা।
সরেজমিনে দেখা গেছে, টিকা গ্রহীতাদের দীর্ঘ লাইন  কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ের পূর্বপাশ থেকে  থেকে এঁকে বেঁকে কার্যালয়ের সামন দিয়ে পুকুর পাড় হয়ে হাসপাতাল পর্যন্ত গিয়েছে। মহিলা ও পুরুষ দুই সাড়িতে আলাদাভাবে দাড়িয়েছেন। একই সময়ে কুমিল্লা সদর হাসপাতালেও টিকা দেওয়া হচ্ছে। দীর্ঘ লাইনে কারো কারো বিরুদ্ধে সিরিয়াল ভঙ্গের অভিযোগও রয়েছে। আইনশৃংখলাবাহিনী সদস্যরা ও স্বেচ্ছাসেবীরা এ শৃংখলাবজায় রাখতে হিমশিম খাচ্ছেন। অন্যদিন সকাল ৯টা থেকে টিকা দিলেও এখন থেকে সকাল ৮টা থেকে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে এ টিকাদান কার্যক্রম শুরু হয় চলবে ৫টা পর্যন্ত।
কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন জানিয়েছেন এ পর্যন্ত শুধুমাত্র কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রায় ৮০ হাজার জনকে টিকা দেওয়া হয়েছে। আগামী ৩/৪ দিনের মধ্যে রেজিস্ট্রেশন করেছে এমন ৩০/৪০ হাজার ব্যক্তিকে টিকা দেওয়ার প্রস্তুতি রয়েছে। শুক্রবারও টিকা কার্যক্রম চলবে।
টিকা গ্রহনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা  হচ্ছেনা প্রশ্নের উত্তরে তিনি জানান, এখানে সকলের মুখেই মাস্ক পরিধান করা আছে। সকলে সুন্দরভাবে লাইনে দাড়িয়ে টিকা গ্রহন করছে।  কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় আরো ৪০হাজারের ও অধিক মানুষ টিকা নেওয়ার জন্য অপেক্ষায় রয়েছে। আমাদের এখানে টিকা নেওয়ার জন্য মানুষের যথেষ্ট আগ্রহ আছে। আমরা জানি টিকা গ্রহন করলে এবং মাস্ক পরিধান করলে করোনা থেকে মুক্ত থাকতে পারবো। গত ৪দিন যাবত সিটি করপোরেশন এলাকায় টিকাদান কর্মসূচী চালিয়ে আসছি। এখানে ১৬টি বুথ কাজ করছে যাতে বেশি মানুষকে টিকা দিতে পারি। সেই সাথে আগামী শুক্রবারও টিকাদান কর্মসূচী চালু থাকবে। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকাদান চলবে।
টিকাগ্রহিতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা টিকা গ্রহনের জন্য রেজিস্ট্রেশন করেছেন আপনারা নির্দিষ্ট দিনে আসুন। আতংকিত হওয়ার কিছু নেই। যদি কোন কারণে অসুস্থ্য বা অন্য যে কোন কারণে ঐ দিন টিকা দিতে না পারেন তাহলে পরের দিন আসুন আমরা টিকা দিয়ে দিব। সে ক্ষেত্রে কোন এসএমএস লাগবে না। শুধুমাত্র টিকা কার্ডটি নিয়ে আসলে হবে।  





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};