ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটিতে করোনা গণটিকা দেয়া হবে আজ থেকে তিন দিন
Published : Saturday, 7 August, 2021 at 12:00 AM, Update: 07.08.2021 1:04:22 AM
কুমিল্লা সিটিতে করোনা গণটিকা দেয়া হবে আজ থেকে তিন দিনতানভীর দিপু: কুমিল্লা সিটি কর্পোরেশনে আজ থেকে শুরু হচ্ছে করোনা ভাইরাস প্রতিরোধে গণটিকা প্রুদান কার্যক্রম। ৭, ৮, ৯ আগস্ট তারিখে কুসিক এর প্রতিটি ওয়ার্ডে টিকা দেওয়া হবে। এই তিনদিন প্রতিদিন সকাল ৯টা থেকে ৩টা পর্যন্ত টিকা প্রতি ওয়ার্ডে মডার্নার টিকা দেওয়া হবে। প্রথম  ডোজ দেয়ার পরবর্তীতে সকলের জন্য নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে। বয়স্ক, অসুস্থ, প্রতিবন্ধী তাঁরা অগ্রাধিকার পাবে। এই তিন দিন টিকা দেবার পর কুমিল্লা সিটির জন্য চাহিদা বের করে সরকারকে জানানো হবে।
কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম জানান, ২৭টি ওয়ার্ডে অন্তত ২৭টি কেন্দ্রের মাধ্যমে টিকা প্রদান কার্যক্রম চালু থাকবে। এছাড়াও আরো বেশ কয়েকটি টিকা কেন্দ্র নগরবাসীর চাহিদার প্রেক্ষিতে চালু করা হতে পারে। তবে এই তিন দিনে অর্ধলক্ষাধিক ডোজ প্রধান করা হবে। এই তিন দিনের চাহিদার প্রেক্ষিতে পরবর্তীতে কুমিল্লা সিটির জন্য চাহিদা নিরুপন করে তা সরকারকে জানানো হবে। ধারাবাহিক ভাবে কুমিল্লা সিটির সবাইকে টিকার আওতায় আনা হবে।
জানা গেছে,  আগে রেজিস্ট্রেশন না করে থাকলে এখন কেবল এনআইডি নিয়ে আসলেই টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে পুরুষ ও মহিলার আলাদা লাইনে টিকা নিবেন। টিকা নিতে অবশ্যই মাস্ক পরিধান করে আসতে হবে ও লাইন ধরে নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা গ্রহণ করতে হবে।

কুমিল্লায় ২৭ ওয়ার্ডের কেন্দ্র সমূহ:
●০১ নং ওয়ার্ড : কুমিল্লা সেন্ট্রাল স্কুল,মুন্সেফ কোয়ার্টার. ●০২ নং ওয়ার্ড: মালেকা মমতাজ সরকারী প্রাথমিক বিদ্যালয়,ছোটরা  ●০৩ নং ওয়ার্ড: পি টি আই স্কুল,কালিয়াজুরী এবং এন আর স্কুল,রেইসকোর্স ●০৪ নং ওয়ার্ড: কাপ্তান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ●০৫ নং ওয়ার্ড: কুমিল্লা হাই স্কুল, মোগলটুলী ●০৬ নং ওয়ার্ড: হারুন সরকারি প্রা বিদ্যালয়,চানপুর ●০৭ নং ওয়ার্ড: গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ইসহাক  সরকারি প্রাথমিক বিদ্যালয় ●০৮ নং ওয়ার্ড: শেখ ফজিলাতুন্নেছা কারিগরি কমার্স কলেজ ●০৯ নং ওয়ার্ড: মিশন স্কুল ●১০ নং ওয়ার্ড: সিটি কর্পোরেশন কার্যালয় ●১১ নং ওয়ার্ড: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ●১২ নং ওয়ার্ড: হোচ্ছা মিয়া হাই স্কুল ●১৩ নং ওয়ার্ড: বড় পুকুর পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ●১৪ নং ওয়ার্ড : মুরাদপুর ভূইয়া পুকুর সরকারি প্রা বিদ্যালয় ●১৫ নং ওয়ার্ড:  
কাটাবিল সরকারি প্রা বিদ্যালয় ●১৬ নং ওয়ার্ড: সংরাইশ সরকারী প্রা বিদ্যালয় ●১৭ নং ওয়ার্ড:  
জে এল স্কুল ●১৮ নং ওয়ার্ড: তাহজিদুল কোরআান ইন্টা মাদ্রাসা ●১৯ নং ওয়ার্ড: নেউরা উচ্চ বিদ্যালয় ●২০ নং ওয়ার্ড: ডি কে স্কুল ●২১ নং ওয়ার্ড: বেপজা স্কুল ●২২ নং ওয়ার্ড: হাজী আকরাম উদ্দিন হাই স্কুল ●২৩ নং ওয়ার্ড: বাতাবাড়িয়া সরকারি প্রা বিদ্যালয় ●২৪ নং ওয়ার্ড : ল্যাবরেটরী সরকারি উচ্চ বিদ্যালয় এবং সালমানপুর সরকারি প্রা বিদ্যালয় ●২৫ নং ওয়ার্ড: তারাপাইয়া সরকারি প্রা বিদ্যালয় ●২৬ নং ওয়ার্ড : বল্লভপুর সরকারি প্রা বিদ্যালয় ●২৭ নং ওয়ার্ড : চৌয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়।