ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সৌদিগামী কর্মীরা পেলেন কোয়ারেন্টাইনের টাকা
Published : Wednesday, 25 August, 2021 at 12:00 AM, Update: 25.08.2021 1:25:59 AM
সৌদিগামী কর্মীরা পেলেন কোয়ারেন্টাইনের টাকাতানভীর দিপু।। সৌদী আরবগামী প্রায় ৫০ হাজার সহযোগিতা প্রার্থী কোয়ারেন্টাইনের খরচ বাবদ আবেদন করেছেন। প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সহযোগিতা হিসেবে ১ শ ২৫ কোটি টাকা দেয়ার পরিকল্পনা করেছে। কুমিল্লায় ১ হাজার ৬ শ ১৬ জন সৌদি আরবগামী কর্মীকে কোয়ারেন্টাইন খরচ বাবদ জনপ্রতি ২৫ হাজার টাকা করে সহযোগিতার চেক প্রদান করেছে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়। গতকাল মঙ্গলবার কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ওয়েজ অনার্স কল্যান বোর্ড হতে এই সহযোগিতা চেক হস্তানন্তর করেন ওয়েজ অনার্স কল্যান বোর্ডের যুগ্ম সচিব ও পরিচালক শোয়াইব আহমেদ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদাত হোসেন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ।  
ওয়েজ অনার্স কল্যান বোর্ডের যুগ্ম সচিব ও পরিচালক শোয়াইব আহমেদ খান জানান, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সহযোগিতা হিসেবে এই অর্থ দেয়া হচ্ছে। আরো যারা বাকি আছেন তাদের যাচাই বাছাই করে পর্যায় ক্রমে দেয়া হবে। কুমিল্লায় যাদেরকে প্রথম পর্যায়ে দেয়া হলো তারা ছাড়াও আরো অন্যান্য সহযোগিতা প্রার্থীদের এই সহযোগিতা করবে সরকার।
সভাপতির বক্তব্যে জেলা প্রাশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা প্রাবাসী অধুষ্যিত জেলা। এই জেলার প্রবাসীরা বৈদেশিক মুদ্রা আয়ে অপরিসীম ভূমিকা রাখছেন। করোনা মহামারিকালীন সময়ে তারা যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের এই সহযোগিতা কিছুটা হলেও কাজে লেগেছে। যে কারণে সরকারকে ধন্যবাদ। আর যারা আবেদন করে এখনো এই আর্থিক সহযোগিতার অপেক্ষায় আছেন, আশা করি তারাও খুব দ্রুত এই সহযোগিতা পাবেন।
সভা শেষে একাধিক উপকারভোগীরা জানান, করোনার কারণে দীর্ঘদিন দেশে অবস্থান করার পর প্রবাসীদের অধিকাংশই অর্থনৈতিক অস্বচ্ছলতায় ভুগছিলো। যে কারণে সরকারের এই ধরনের সহযোগিতায় প্রবাসীদের উপকার হয়েছে।