ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এমবাপ্পেকে নিতে রিয়ালের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিএসজি
Published : Thursday, 26 August, 2021 at 12:00 AM
প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) তারকা কিলিয়ান এমবাপ্পের দল-বদলের গুঞ্জনে এলো নতুন মোড়। ফরাসি তারকার রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে এতদিন আলোচনা চলছিল ঠিকই। কিন্তু নির্ভরযোগ্য কোন তথ্য মিলছিল না। এবার ইএসপিএনসহ অন্যান্য সংবাদমাধ্যমগুলো বলছে, এই ফরোয়ার্ডকে পেতে পিএসজিকে ১৬ কোটি ইউরোর আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে রিয়াল! কিন্তু সেটি প্রত্যাখ্যান করেছে ফরাসি কাব।
রিয়াল মাদ্রিদের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বিষয়টির এই খবরের নিশ্চয়তা দিয়েছে ইএসপিএন। সেই সূত্র আরও জানিয়েছে, অবস্থাদৃষ্টে দুই কাবের সমঝোতায় আসাটা জটিল। কিন্তু রিয়াল কর্তৃপ মোটেও আশা ছেড়ে দিচ্ছে না। প্রস্তাবের এমন খবর তখনই এলো, যখন নাকি দল-বদলের জানালা বন্ধ হওয়ার প্রায় শেষ দিকে। রিয়াল তাই আশা করছে, শেষ তারিখ ৩১ আগস্টের মধ্যেই পিএসজিকে তারা রাজি করাতে পারবে!
অবশ্য সেটি সম্ভব হলে হতেও পারে। বিভিন্ন সূত্রের মাধ্যমে ইএসপিএন দাবি করছে, চুক্তিটি সম্পন্ন করতে নাকি ২০ কোটি ইউরোর প্রয়োজন পড়বে রিয়াল মাদ্রিদের।  এমবাপ্পের এই দল-বদল নিয়ে আলোচনাটা দীর্ঘ দিনের। যার কারণও আছে। পরবর্তী গ্রীষ্মেই পিএসজির সঙ্গে ২২ বছর বয়সী তারকার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। পাশাপাশি এমবাপ্পে এটাও পরিষ্কার করেছেন, তিনি আর পিএসজিতে মেয়াদ বাড়াতে রাজি নন। কিন্তু পিএসজি কর্তৃপ ভেবেছিল মেসির মতো মহা তারকা আসায় হয়তো সিদ্ধান্ত পাল্টাবেন তিনি। কিন্তু এমবাপ্পের তেমন কোন পরিবর্তনই দেখা যায়নি।