ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা-৭ চান্দিনা উপ-নির্বাচন;
মনোনয়নপত্র প্রত্যাহার করায় জাপা থেকে বহিস্কার লুৎফর রেজা খোকন
রণবীর ঘোষ কিংকর।
Published : Friday, 17 September, 2021 at 8:22 PM
মনোনয়নপত্র প্রত্যাহার করায় জাপা থেকে বহিস্কার লুৎফর রেজা খোকনকুমিল্লা-৭ চান্দিনা আসনের উপ-নির্বাচনে দলের নীতি-নির্ধারকদের অনুমতি ছাড়া নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট লুৎফর রেজা খোকনকে জাতীয় পার্টির সদস্যসহ সকল পদ-পদবী থেকে বহিস্কার করা হয়েছে । 

শুক্রবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক ধারা মোতাবেক জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি এ সিদ্ধান্ত লুৎফর রেজা খোকনকে দল থেকে বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির কমিটি বিলুপ্ত করা হয়েছে। এই সিদ্ধান্ত ইতোমধ্যেই কার্যকর হয়েছে।

কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর জাতীয় পার্টির দলীয় মনোনয়ন দেন কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফর রেজা খোকনকে। সেই মোতাবেক গত ১৩ সেপ্টেম্বর তিনি দলীয় নেতা-কর্মী নিয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও রিটার্নিং অফিসার দুলাল তালুকদার এর কাছে নির্বাচনী মনোনয়নপত্র জমা দেন। আর মনোনয়নপত্র জমা দেওয়ার ঠিক দুইদিন পর গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় নির্বাচন থেকে সরে দাঁড়ান চান্দিনা উপজেলাসহ কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির অন্যতম নেতা লুৎফর রেজা খোকন। 

এ ব্যাপারে লুৎফর রেজা খোকন এর ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাঁর ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। 

প্রসঙ্গত, ৩০ জুলাই ওই আসন থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ৬ প্রার্থী মনোনয়নপত্র নিয়ে জমা দিয়েছেন চার জন। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকী’র মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন রিটার্নিং অফিসার।