ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দুই পায়ের জুতায় ২শ ভরি স্বর্ণ!
চান্দিনায় ২০টি সোনার বারসহ চোরা কারবারি আটক
রণবীর ঘোষ কিংকর।
Published : Friday, 3 December, 2021 at 7:08 PM
চান্দিনায় ২০টি সোনার বারসহ চোরা কারবারি আটককুমিল্লার চান্দিনায় ২০টি স্বর্ণের বার সহ মাহমুদুল  হক (৪২)  নামে এক স্বর্ণ চোরা কারবারিকে আটক করে চান্দিনা থানা পুলিশ। 

প্রতিটি বারের ওজন প্রায় ১০ ভরি। সেই হিসাব মতে ২০টি বারে দুই কেজি ৩০ গ্রাম বা ২শ  ভরি স্বর্ণ পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক কোটি ৩০ লাখ টাকা। কচটেপে মুড়িয়ে বিশেষ কৌশলে জুতার ভিতরে করে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল ওই চোরাকারবারি।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার রারিরচর এলাকা থেকে তাকে আটক  করা হয়।

আটক মাহমুদুল হাসান চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছোটবারকোনা গ্রামের আব্দুল সবুরের ছেলে।চান্দিনায় ২০টি সোনার বারসহ চোরা কারবারি আটক

পুলিশ জানায়, চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) নোমান হোসেন এর নেতৃত্বাধীন একটি টহল টিম গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কে অবস্থান নেয়। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাসটির গতিরোধ করার সাথে সাথে বাস থেকে নেমে যায় ওই চোরাকারবারি। পরে তার দেহ তল্লাসী করে দুই পায়ের জুতার ভিতর থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার, অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান সহ চান্দিনা থানা পুলিশ। পরে ইউএনও'র উপস্থিতিতে কচটেপ মোড়ানো বারগুলো উদ্ধার করে পুলিশ।
 
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ১০টি করে স্বর্ণের বার কচটেপে মুড়িয়ে বিশেষ কৌশলে জুতার ভিতরে করে নিয়ে যাচ্ছিল চোরাকারবারি। গোপন সংবাদের ভিত্তিত্বে আমরা অভিযান পরিচালনা করে তাকে আটক করি। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।