ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মমতার ব্যানার্জির কবিতা পড়ে সবাইকে হাসালেন শ্রীলেখা
Published : Wednesday, 11 May, 2022 at 3:42 PM
মমতার ব্যানার্জির কবিতা পড়ে সবাইকে হাসালেন শ্রীলেখা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি মাঝেমাঝে কবিতা লেখেন। তার সেসব কবিতা নিয়ে প্রচুর আলোচনা ও সমালোচনা হয়েছে। সম্প্রতি মমতাকে ‘বাংলা আকাদেমি পুরস্কার’ প্রদান করা হয়েছে।

‘কবিতা বিতান’ নামক কাব্যগ্রন্থের জন্য তাকে পুরস্কারটি দিয়েছে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতর। এ নিয়ে চরছে বিতর্ক, সমালোচনা আর হাসাহাসি। কলকাতার পাশাপাশি এই বাংলাতেও কবিতায় মমতার পুরস্কারপ্রাপ্তি নিয়ে ট্রলের বন্যা বয়ে যাচ্ছে।

সেই ট্রলই যেন আরও উস্কে দিতে চাইলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি মমতার লেখা দুটি কবিতা পড়েছেন। কবিতা পড়ার ভিডিওটি শেয়ার করেছেন ফেসবুকে। তা দেখেই নেটিজেনরা হেসে লুটোপুটি খাচ্ছেন।

ভিডিওর শুরুতে শ্রীলেখা বলেন, ‘কে বলে বাঙালি শুধুই রবীন্দ্রনাথের লেখা পড়ে। এই তো মমতা ব্যানার্জি বাংলা আকাদেমি পুরস্কারে পুরস্কৃত হলেন তার নিরলস সাহিত্যচর্চা, তার সাধনার জন্য।’

এরপর মমতার লেখা দুটি কবিতা পাঠ করেন শ্রীলেখা। প্রথমে পড়লেন ‘এপাং ওপাং ঝপাং’। কবিতা শেষ করে বললেন, ‘এ কবিতার গুঢ় অর্থ আছে। নিশ্চয়ই যারা তাকে আকাদেমি পুরস্কার দিয়েছেন, সুবিচার করেছেন।’

এরপর পড়েলেন ‘হাম্বা’। পড়া শেষে বললেন, ‘তার যে কত পশুপ্রেম আছে, তা এই কবিতাটায় বোঝা যায়। আমিও তো পশুপ্রেমী।’

শ্রীলেখার ভিডিওর মন্তব্যের বাক্সে জমা পড়েছে অনেক মজার মজার মন্তব্য। অনেকে মমতাকে নোবেল দেয়ার জন্য দাবি তুলেছেন।