ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এসএম জাকারিয়া ভূইয়া এফসিএ’র ইন্তেকাল কুমিল্লার নিজ গ্রামে দাফন সম্পন্ন
Published : Saturday, 24 April, 2021 at 8:40 PM
এসএম জাকারিয়া ভূইয়া এফসিএ’র ইন্তেকাল কুমিল্লার নিজ গ্রামে দাফন সম্পন্নরণবীর ঘোষ কিংকর।
কুমিল্লার দেবীদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের কৃতি সন্তান বাংলাদেশ এয়ার লাইন্সের সাবেক পরিচালনা পর্ষদ সদস্য শাহ্ মোহাম্মদ জাকারিয়া ভূইয়া এফসিএ (৭১) ইন্তেকাল করেছেন (ইন্না...রাজিউন)। মৃত্যুকালে তিনি সহধর্মীনি ইউএস এইড এর উর্ধ্বতন কর্মকর্তা শাহনাজ জাকারিয়া, ২ ভাই ও ৩ বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার (২৩ এপ্রিল) রাত ১০টায় তারাবী নামাজের পর তার নিজ গ্রাম জাফরাজাদ গোলাম আলী ভূইয়া মসজিদ সংলগ্ন মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে তিনি গত ২১ এপ্রিল ভারতের চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালে লিভার সংশ্লিষ্ট অসুস্থতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
বিমানযোগে চেন্নাই থেকে কলকাতা আনার পর সেখান থেকে এ্যম্বুলেন্সে বেনাপোল বর্ডার এবং বেনাপোল থেকে হেলিকপ্টার যোগে ২৩ এপ্রিল সকালে তাঁর মরদেহ ঢাকার বনানী বাসভবনে আনা হয়। পরে বিকেলে নিজ গ্রাম কুমিল্লার দেবীদ্বার উপজেলার জাফরাবাদে আসলে রাতে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়।
মরহুম এসএম জাকারিয়া বাংলাদেশ আওয়ামীলীগ ও সূচনা ফাউন্ডেশন, বঙ্গবন্ধু  ট্রাষ্ট, গবেষনা প্রতিষ্ঠান সিআরআই এর অডিটর ও বিখ্যাত সিএ ফার্ম এসএম জাকারিয়া এন্ড কোম্পানির সত্বাধিকারী ছিলেন।
করোনা কালীন সময়েও সকল বাঁধা উপেক্ষা করে মরহুমের নামাজে জানাজায় এলাকাবাসী ও মুসল্লীদের ঢল নামে। এসময় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম, এটিএম মুজিবুর রহমান বিএসসি, মো.এমদাদুল হক, মো. মাসুদুর রহমান ভূইয়া, মো. মাহবুব উর রহমান সরকার ও মরহুমের বড় ভাই যমুনা ওয়েল এর উর্ধতন কর্মকর্তা মো. ইয়াহিয়া ভূইয়া প্রমুখ।
ওনার বিশাল কর্মময় জীবনের অপার দানশীলতা ও পরোপকারীর যে দৃষ্টান্ত তিনি  রেখে গেছেন তা এলাকাবাসী চিরদিন শ্রদ্ধাভরে মনে রাখবে বলে জানান উপস্থিত মুসল্লীরা।