ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1689
মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে কুমিল্লায়
দৈনিক শন্তাক্ত ৪৫ শতাংশ, বিপরীতে সুস্থ ১৯ শতাংশ চিকিৎসাধীন ৩,৮৪৩ জন, গড় মৃত্যু ৩.১৭ শতাংশ
Published : Thursday, 8 July, 2021 at 12:00 AM, Update: 08.07.2021 12:10:28 AM
মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে কুমিল্লায়তানভীর দিপু:
কুমিল্লায় দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। টানা দুই দিন ৭ জন করে গত ৩ দিনে করোনায় মৃত্যুবরন করেছেন ১৮ জন। জেলায় মোট মৃত্যু ৫শ’ কোটা অতিক্রম করেছে একদিন আগেই। কুমিল্লা জেলায় গড় মৃত্যুর হার ৩ দশমিক ১৭ শতাংশ।  এসব তথ্য থেকে শুধুমাত্র যারা করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন তাদের। তবে উপসর্গ নিয়ে কতজন মৃত্যুবরন করছেন তার কোন তথ্য নেই কুমিল্লার স্বাস্থ্য বিভাগের কাছে। কিন্তু প্রতিদিন কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে যে হারে মৃত্যুর সংবাদ পাওয়া যায় কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে যে মৃত্যুর খবর ভেসে আসে- তা থেকে সহজেই অনুধাবন করা যায় এসব মৃত্যুবরনকারীদের অধিকাংশই করোনা উপসর্গে আক্রান্ত ছিলেন। এছাড়া কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালেও অনেকেই মৃত্যুবরন করছেন যারা করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু পজেটিভ শনাক্ত হওয়ার না কারনে এসব সরকারি হিসাবে আসছে না।
হিসেব মতে এখনো কুমিল্লায় ৩ হাজার ৮৪৩ জন করোনা আক্রান্ত হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন আছেন। কুমিল্লা মেডিকেল ও সদর হাসপাতালের করোনা ইউনিটের উপর চাপ কমাতে দুশ্চিন্তায় আছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলছেন,  আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ‘ব্যাক আপ’ হিসেবে প্রস্তুত করছি। যাদের অতিরিক্ত প্রেশারের অক্সিজেন না লাগবে তাদের স্ব স্ব উপজেলাতেই চিকিৎসা দেয়ার ব্যবস্থা করছি।
দৈনিক সংক্রমণ শনাক্তের হার কুমিল্লায় যেখানে ৪৫ শতাংশের বেশি, তার তুলনায় সুস্থ হবার হার মাত্র ১৯ শতাংশ। একদিনে ৩৯৩ জন করোনা ভাইরাসে শনাক্ত হবার বিপরীতে সুস্থ হয়েছেন ৭৫ জন। কুমিল্লায় সর্বমোট ১৫ হাজার ৯৫৫ জন আক্রান্ত হবার বিপরীতে সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন। অর্থাৎ এখনো কুমিল্লায় ৩ হাজার ৮৪৩ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন আছেন। এদিকে কুমিল্লায় একদিনে ৭ জনসহ সর্বমোট মৃত্যুর সংখ্যা ৫০৭  জন। কুমিল্লায় মৃত্যুর হার ৩ দশমিক ১৭ শতাংশ। এক সপ্তাহে কুমিল্লায় মৃত্যু ২৫ জন, শনাক্ত ১৪৬৩ জন, সুস্থ ৩১২ জন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় কুমেক করোনা ইউনিটে করোনা আক্রান্ত ছিলেন ১৫৯ জন। এছাড়া উপসর্গ নিয়েও ভর্তি আছেন অনেকে। এর মধ্যে সেন্ট্রাাল অক্সিজেন সিস্টেম থেকে হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন ১৩৬ জন। বাকীদের সিলিন্ডার ও অক্সিজেন কনসেন্ট্রেটর থেকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। তবে সুখবর হলো, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নতুন আরো একটি প্লান্ট স্থাপন কাজ প্রায় শেষ পর্যায়ে যা থেকে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের মাধ্যমে এক সাথে ৫০০ জনকে হাই ফ্লো অক্সিজেন দেয়া সম্ভব হবে।  





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};