ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
145
আইসিসির নতুন তিন সদস্য কারা জেনে নিন
Published : Tuesday, 20 July, 2021 at 12:00 AM
আইসিসির নতুন তিন সদস্য কারা জেনে নিনক্রিকেটের বিশ্বায়ন থেমে নেই। সেই বিশ্বায়নে সবচেয়ে বড় ভূমিকা রেখে চলেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, এবার আইসিসির নতুন সদস্য হিসেবে স্বীকৃতি পেয়েছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও সুইজারল্যান্ড। সংস্থাটির ৭৮তম বার্ষিক সাধারণ সভাতেই সদস্য হিসেবে তাদের বেছে নেওয়া হয়।
এর ফলে মঙ্গোলিয়া ও তাজিকিস্তান যথাক্রমে ২২ ও ২৩তম সদস্য হিসেবে এশিয়া অঞ্চল থেকে অন্তর্ভুক্ত হয়েছে। আর ইউরোপীয় অঞ্চল থেকে ৩৫তম সদস্য হিসেবে বিবেচিত হয়েছে সুইজারল্যান্ড। তিন দেশের অন্তর্ভুক্তির ফলে আইসিসির সদস্য সংখ্যা দাঁড়ালো ১০৬-এ। তার মাঝে সহযোগী সদস্যই ৯৪টি!
নতুন সদস্যগুলোর মাঝে মঙ্গোলিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠিত হয় ২০০৭ সালে। সেখানে আনুষ্ঠানিকভাবে খেলাটি ন্যাশনাল ইয়ুথ গেমসে গৃহীত হয় ২০১৯ সালে। পাশাপাশি ২০২১ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় ইয়ুথ গ্রিন গেমসেও অন্যতম ইভেন্ট হিসেবে ক্রিকেটকে বেছে নেওয়া হয়েছে।    
অপর দিকে ক্রিকেট সুইজারল্যান্ড অ্যাসোসিয়েশন হিসেবে গড়ে উঠে ২০১৪ সালে। তাদের বর্তমানে তৎপর কাবের সংখ্যা ৩৩টি। ঘরোয়া টুর্নামেন্ট আছে তিনটি। পাশাপাশি সেন্ট্রাল ইউরোপিয়ান টুর্নামেন্টেও তারা নিয়মিত অংশ নিয়ে থাকে।
তাজিকিস্তিান ক্রিকেট ফেডারেশন আবার আনুষ্ঠানিকভাবে গঠিত হয়েছে ২০১১ সালে। সেখানে দেশটির ক্রীড়া মন্ত্রণালয় ও অলিম্পিকির কমিটির জোরালো সমর্থন ছিল। তাতেই জুনিয়র ক্রিকেট ও নারীদের সমন্বয়ে তাদের অবকাঠামো গড়ে উঠেছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};