ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা- ৭ চান্দিনা আসনে উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন ৪ জন
আওয়ামীলীগের অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফর রেজা খোকন
তানভীর দিপু
Published : Monday, 13 September, 2021 at 5:55 PM
কুমিল্লা- ৭ চান্দিনা আসনে উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন ৪ জনকুমিল্লা- ৭ চান্দিনা আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ, জাতীয় পর্টিসহ বিভিন্ন দলের মোট ৪ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মনোনয়ন জমা দেয়ার শেষ দিন  সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যলয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দুলাল তালুকদারের নিকট মনোনয়ন পত্র জমা দেন মোট ৪ জন প্রার্থী । মনোনয়ন জমা দেয়া প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পাটির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক  লুৎফুর রেজা খোকন লুৎফর রেজা খোকন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি(ন্যাপ) এর মোঃ মনিরুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী। আগামী ১৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর। ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ করা হবে এবং ৭ অক্টোবর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। 
কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, চান্দিনা-০৭ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭২৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩২৮ জন। আসনটিতে ভোট কেন্দ্রের সংখ্যা ৮৩টি এবং ভোট কক্ষের সংখ্যা ৫৬১টি। এছাড়াও ৬৪টি অস্থায়ী ভোট কক্ষ থাকবে ভোট গ্রহনের দিন। কুমিল্লা-০৭ চান্দিনা আসনে একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন রয়েছে।  
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দুলাল তালুকদার জানান, নির্বাচনের সব প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণের জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। যারাই আচরণবিধি অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। সুষ্ঠ ও সুন্দরভাবে কুমিল্লা-০৭ চান্দিনা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।  
সোমবার দুপুরে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপলা দত্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা- ৬ সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি মু. রুহুল আমিন, সাধারন সম্পাদক রওশন আলী মাষ্টার, চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বকসী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।