ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আচরণবিধি লঙ্ঘন দূর্গাপুর দক্ষিণে ৩ সদস্য প্রার্থীকে জরিমানা
Published : Monday, 13 December, 2021 at 12:00 AM, Update: 13.12.2021 1:27:42 AM
আচরণবিধি লঙ্ঘন দূর্গাপুর দক্ষিণে ৩ সদস্য প্রার্থীকে জরিমানাফেরদৌস মাহমুদ মিঠুঃ

কুমিল্লায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আদর্শ সদর উপজেলার ৩ নং দূর্গাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৩

সদস্য প্রার্থীকে জরিমানা করা হয়েছে। গতকাল রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালত প্রতি প্রার্থীকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন। এসময় তাদেরকে সতর্ক করেও দেওয়া হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর দক্ষিণ ইউনিয়নের আসন্ন নির্বাচনে ২ নং ওয়ার্ডে মোট ৪ জন সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন। তাদের মধ্যে ৩ জন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পোষ্টার , ব্যানার টানানোর বিষয়টি নির্বাচন কমিশনের দৃষ্টি গোচর হলে গতকাল রোববার বিকেল সাড়ে ৪ টায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম মোস্তফার নেতৃত্বে ২ নং ওয়ার্ড ধর্মপুর এলাকায় ভ্রাম্যান আদালত পরিচালনা করা হয়। এসময় ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণবিধিমালা ২০১৬’র ৮ ধারা ভাঙ্গা (৩১)১ ধারায় মোরগ প্রতীকের ইব্রাহিম খলিল জনি, তালা প্রতীকের আব্দুল হান্নান সোহেল ও ফুটবল প্রতীকের মোঃ জসিম উদ্দিন মানিককে জনপ্রতি ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেন। এসময় দন্ডিত প্রার্থীরা সাথে সাথেই টাকা পরিশোধ করে দেয়। একই সময় তাদের সতর্কও করে দেওয়া হয় ভবিষ্যতে আচরণবিধি লঙ্গন করে নির্বাচনে সহিংসতা না করার জন্য।