ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দাউদকান্দিতে স্কুলছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
Published : Tuesday, 28 December, 2021 at 12:00 AM, Update: 27.12.2021 11:46:54 PM
আলমগীর হোসেন, দাউদকান্দি ||
দাউদকান্দিতে স্কুল ছাত্র ইফতেখার হাসান ইমন(১৮) হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। সোমবার বিকেল ৩টায় এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেন উপজেলার বরকোটা স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
মানববন্ধনে শিক্ষার্থীরা ব্যানার ও প্লেকার্ডে ইমন হত্যাকারীদের গ্রেফতার ও দৃস্টান্তমূলক শাস্তি এবং খুনীদের ফাঁসির দাবি করেন।
মানববন্ধনে ইমনের সহপাঠীরা বলেন, ইমন মেধাবী ছাত্র ছিল এবং সে সংঘর্ষ করার মতো ছাত্র নয়। মালাখালা এলাকার কিছু মাদক ব্যবসায়ীকে মাদক কাজে বাধা দেওয়ায় তাকে কুপিয়ে হত্যা করে। আমরা ইমনের হত্যাকারীদের দ্রুত ফাঁসির দাবি জানান।
এ সময় ইমন হত্যায় আবেগ আপ্লুত হয়ে তার সহপাঠী ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা কাঁদতে থাকেন।
উল্লেখ্য, নিহত ইফতেখার হাসান ইমন উপজেলার পিপইয়াকান্দি গ্রামের আলাউদ্দিন মিয়ার ছেলে এবং বরকোটা স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষা দিয়েছেন।
গত ২০ ডিসেম্বর নারিকেলতলা দারুননাজাত নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার বার্ষিক ওয়াজ মাহফিল উপলক্ষে ইমন তার ফুফুর বাড়িতে যায়।
মাহফিলে ফুচকার দোকানের সামনে মালাখালা গ্রামের কিছু বখাটে ছেলে পেলে ইমনের উপর হামলা করে। খবর পেয়ে পরিবার ও স্থানীয়রা ইমনকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পর সে মারা যায়।
এই ঘটনায় নিহত ইমনের চাচা জামাল হোসেন বাদি হয়ে দাউদকান্দি মডেল থানায় ১২ জন নামীয় ও অজ্ঞাত আরো কয়েক জনকে আসামি করে মামলা দায়ের করেন।
এ বিষয়ে গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই সৈয়দ ফারুক আহম্মেদ জানান, মামলার এজাহারভুক্ত আসামি মালাখালা গ্রামের নাসির (৪০), একই গ্রামের ইয়াসিন ( ২২), হৃদয় (২৩), নারিকেলতলা গ্রামের মাইনুদ্দিন (১৮),সাব্বির(২১), হোসেন (২২) সহ এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।