ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চান্দিনায় রেজভীয়া দরগাহ্ শরীফের ভক্তবৃন্দের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
Published : Sunday, 19 June, 2022 at 12:00 AM
রণবীর ঘোষ কিংকর।
ভারতে বিজেপি নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটুক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো ও রাসূল (সা.) কে মানহানী করার শাস্তি মৃত্যুদণ্ড জারি করার দাবিতে চান্দিনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। মুহিব্বিনে আহলে বাইত রেজভীয়া দরগাহ্ শরীফ এর ভক্ত ও মুরিদানবৃন্দের ব্যবস্থাপনায় শুক্রবার (১৭ জুন) বাদ জুম’আ ছায়কোট জামিয়া নূরিয়া নাজিরিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে ওই বিক্ষোভ মিছিল বের হয়।
বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মোকামবাড়ী শাহী ঈদগাহ্ মাঠে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। বিক্ষোভ মিছিলে সর্বস্তরের মানুষ ও বিভিন্ন মসজিদ এর মুসল্লি, মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
তারা নুপুর শর্মা ও নবীন জিন্দালকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন রেজভীয়া তালিমুস সুন্নাহ বোর্ড ফাউন্ডেশনের মহাসচিব ও দরগাহ শরীফের খলিফা মুফতী কাজী ছিদ্দিকুর রহমান রেজভী। বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- মাওলানা এম.এ মবিন আনোয়ারী, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা কাজী আবদুর রশিদ, মুফতী আহমদ রেজা সোহাগ, মুফতী শফিকুল ইসলাম, সুমন কাজী, মো. রুবেল, হাজী আবদুর রব, মো. সালাহ্ উদ্দিন, মো. বিল্লাল হোসেন, মো. আবদুল হক, মো. আবদুর রহিম প্রমুখ।