ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
85
ব্রাহ্মণপাড়া থেকে মাদক নির্মূল এখন সময়ের ব্যপার
Published : Thursday, 23 June, 2022 at 12:00 AM
ব্রাহ্মণপাড়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত
ইসমাইল নয়ন।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২২ জুন) সকাল ১০টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালায় অনুষ্ঠিত হয়। কর্মশালায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানে সমবায় কর্মকর্তা মাইনউদ্দিন হাসানের সঞ্চালনায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা।
অনুষ্ঠানে কিনোট উপস্থাপন করেন চট্রগ্রাম বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মোঃ মুজিবুর রহমান পাটওয়ারী। তিনি মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পারিবারিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করেন এবং উপস্থিত সকলকে নিজের ঘর থেকে মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করার আহ্বান জানান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) কাউসার হামিদ, ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা আবুল হাসনাত মোহাম্মদ মহিউদ্দিন মুবিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাস সুজন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক পপি ও থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা।
কর্মশালায় গ্রুপভিত্তিক মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করা হয়। এছাড়া, মাদকদ্রব্য রোধকল্পে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, ইউপি চেয়ারম্যান, মেম্বার, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা স্থানীয় পর্যায়ে মাদক নির্মূলে বিভিন্ন সুপারিশমালা প্রস্তাব করেন।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা মাদকের ভয়াবহতা, মাদকের কারণে অকাল মৃত্য ও মাদকদ্রব্যের বিষয়ে পরিসংখ্যান উল্লেখ করেন এবং মাদকের অপব্যবহারে সারাদেশে যে বিশাল অর্থ অপচয় হয় তা থেকে পরিত্রাণে সকল মহলের সমন্বিত উদ্যোগের কথা তুলে ধরেন।
তিনি প্রস্তাবিত সুপারিশমালার ভিত্তিতে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে যে পরিকল্পনা গ্রহন করা হয়েছে তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};