ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত
Published : Friday, 23 September, 2022 at 12:00 AM
ইসমাইল নয়ন ||
সামাজিক সম্প্রীতি রক্ষা ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখা, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা এবং সন্ত্রাস বাদকে প্রতিহত করার লক্ষে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সামাজিক সম্প্রীতির লক্ষে এক  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রসাশনের আয়োজনে র‌্যালিটি ব্রাহ্মণপাড়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং র‌্যালি শেষে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু জাহের।
সভায় সভাপতির বক্তব্যে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধর্মের লোকেরা মিলেমিশে বসবাস করে। ধর্মীয় বিষয় নিয়ে সহিংসতার কোন সুযোগ নেই। এছাড়া দুর্গাপূজাকে লক্ষ্য করে প্রতিটি পূজা মন্ডপে যেন সিসি ক্যামেরা বসানো হয় তার জন্য পূজা উদযাপন কমিটিকে নির্দেশ প্রদান করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা শিক্ষা অফিসার সেলিম মুন্সী, ব্রাহ্মণপাড়া আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইদ্রিস মিয়া মাস্টার, নুরুল ইসলাম, পূজা উদযাপন কমিটির ব্রাহ্মণপাড়া শাখার সভাপতি সঞ্জীব কুমার দেব, সাধারণ সম্পাদক কিশোর কুমার দাস, সাংগঠনিক সম্পাদক কাজল সরকার, ব্রাহ্মণপাড়া হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলির সদস্য মানষ কুমার রায়, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন, আব্দুল মতিন খুসরু মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ ইমরান আলী, ভগবান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সফিকুল ইসলাম, সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষক অপু সারয়ার, জেলা যুবলীগের সদস্য আলাউদ্দিন রিপনসহ অন্যান্য ধর্মের লোকজন, মুক্তিযোদ্ধা, বিভিন্ন  প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ।