ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বেসরকারি শিক্ষক নিয়োগ
Published : Friday, 23 September, 2022 at 12:00 AM
সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ে
তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।
এর আগে গত ৫ জুন তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ ও বিশেষ গণবিজ্ঞপ্তি মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীকালে এসব প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম জমা নেওয়া হয়। ভি-রোল ফরমগুলো যাাচাই-বাছাই শেষে তা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
এনটিআরসিএ সূত্রে জানা গেছে, বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির তৃতীয় ধাপ মিলিয়ে চার হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এর মধ্যে ২৭২টি ফরম তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ ও তিন হাজার ৮২০টি ফরম বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের।
জানা গেছে, এনটিআরসিএ’র ভি-রোল ফরমগুলো শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হবে।
সুরক্ষা সেবা বিভাগ থেকে ফরমগুলো সংশ্লিষ্ট জেলার এনএসআই ও ডিএসবি শাখায় পাঠানো হবে। ভেরিফিকেশন শেষে ফরমগুলো আবারো মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর চূড়ান্ত যোগদানপত্র দেওয়া হবে।
এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান মো. এনামুল কাদের খান বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
‘চার হাজারের বেশি ভি-রোল ফরম পাঠানো হয়েছে। ধাপে ধাপে পুলিশ ভেরিফিকেশনের জন্য মোট ১১ হাজার প্রার্থীর তথ্য পাঠানো হবে।’