ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বসুন্ধরা-মোহামেডান মহারণ আজ
Published : Monday, 1 February, 2021 at 12:00 AM, Update: 01.02.2021 1:31:10 AM
বসুন্ধরা-মোহামেডান মহারণ আজতানভীর দিপু:
বিপিএল এবারের আসরে কুমিল্লা ডার্বি আগামীকাল। আগামীকাল বিকাল ৩টায় শুরু হবে কুমিল্লার দুই দল বসুন্ধরা কিংস আর মোহামেডান স্পোর্টিং কাবের ‘ডার্বি’ ম্যাচটি। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চতুর্থ এই ম্যাচটি নিয়েও দর্শক এবং কাব দু’টির মধ্যে চরম উত্তেজনা। কুমিল্লা স্টেডিয়ামে গতকাল রবিবার সকালে প্র্যাকটিস করেছে কোচ শন লেনের মোহামেডান। আর বিকালে প্র্যাকটিস করেছে টানা ৪ ম্যাচে অপরাজিত থাকা পয়েন্ট টেবিলের শীর্ষের কোচ অস্কার ব্রুজনের দল বসুন্ধরা কিংস। কিংসদের পয়েন্ট ১২। কুমিল্লায় নিজেদের মাঠে গত ২৩ জানুয়ারি একমাত্র গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারায় কিংসরা।
গতকাল বিকালে প্র্যাকটিসের সময় কিংস কোচ অস্কার ব্রুজন কুমিল্লার কাগজকে জানায়, নিজেদের হোমগ্রাউন্ডে জয় নিয়ে তারা আত্মবিশ্বাসী। মোহামেডান আগের ম্যাচে ভালো করেছে, তাদের কথা মাথায় রেখে কিংস ফুটবলাররা প্রস্তুতি নিচ্ছে।
দুই দলেরই ঘরের মাঠ কুমিল্লা। দর্শকও থাকবে সমান সমান। সে কথা মাথায় রেখেই প্র্যাকটিস করে গতকাল নিজেদের ঝালাই করে নেয় কিংস লিডার তপু বর্মন ও তার সতীর্থরা। প্র্যাকটিসে মাঠে ঘাম ঝরিয়েছে ব্রাজিলিয়ান রবিনিয়ো,  আর্জেন্টাইন ইরানী খালিদ শাফিইসহ অন্যান্যরা।
গত চার ম্যাচে মোহামেডান এক জয়, এক পরাজয় আর দুই ড্র নিয়ে ৫ পয়েন্ট রেখেছে ঝুলিতে। কিন্তু কুমিল্লা মাঠে আবাহনীর সাথে টান টান উত্তেজনার ম্যাচে ২-২ গোলে ড্র করে মোহামেডান। দলের পক্ষে ওই ম্যাচে দু’টি গোলই করে মালির স্ট্রাইকার সুুলেমান দিবাতে। নৈপুন্য দেখিয়ে মন কুমিল্লার দর্শকদের মন জয় করেছেন ক্যাপ্টেন উরু নাগাতা, আবিওলা নুরাত, আতিক, সোহান, অনিকরা। ফুটবল বোদ্ধা অনেকেই মন্তব্য করেছেন আবাহনীর ম্যাচ দিয়েই মোহামেডান আবার পুরনো রূপে লড়াইয়ের ধারায় ফিরে এলো। গতকাল সকালে  কুমিল্লা স্টেডিয়ামে প্র্যাকটিস শেষে মোহামেডান কোচ শন লেন কুমিল্লার কাগজকে জানান, আমাদের উপর কোন প্রেশার(চাপ) নেই। আমরা স্বাভাবিক ফুটবল খেলবো। বসুন্ধরা বর্তমান চ্যাম্পিয়ন এবং দুর্দান্ত দল তাদের সাথে জিতে ফেরাটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। আমরা পূর্ন ৩ পয়েন্ট নিয়েই ফিরবো।    
কুমিল্লায় গত ম্যাচ আবাহনী-মোহামেডান ম্যাচে গ্যালারি ভরা দর্শক মন কেড়ে নিয়েছিলো ফুটবলারদের। দেশের শীর্ষ ফুটবল কর্তারাও কুমিল্লার গ্যালারির দৃশ্য নিয়ে খুবই সন্তুষ্ট। দর্শকদের কড়তালিতেও যে গতকাল কোনদল পিছিয়ে থাকবে না সে বিষয়টিও মাথায় রেখেছে আগামীকালের ম্যাচের দুই দল। কিংস কোচ ব্রুজন তো মন্তব্যই করলেন, ‘আমরা খেলে দর্শকদের মন জয় করবো।’