ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ২৪ ঘন্টায় ৭১৬জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১২
মাসুদ আলম
Published : Friday, 30 July, 2021 at 9:04 PM
কুমিল্লায় ২৪ ঘন্টায় ৭১৬জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১২ কুমিল্লায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় আরও ৭১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ২০৮ জন। আক্রান্তের হার ৪০ দশমিক ৬ শতাংশ।  সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে এপর্যন্ত জেলায় ২৮ হাজার ৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে একদিনের করোনায় প্রাণ গেছে আরও ১২ জনের। এনিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭১১ জনে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১০ জন পুরুষ এবং দুইজন নারী। 
শুক্রবার (৩০জুলাই) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লার বরুড়া, লালমাই ও সিটি কর্পোরেশন দুইজন করে, চান্দিনা, মুরাদনগর ও নাঙ্গলকোটে একজন করে এবং দাউদকান্দিতে তিনজন। 
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার (২৯জুলাই) বিকেল থেকে শুক্রবার  বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে এক হাজার ৭৬২টি নমুনা পরীক্ষায় ৭১৬ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪৪ জনে। আক্রান্তের হার ৪০ দশমিক ১শতাংশ।
নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২০৮ জন, আদর্শ সদরে ১২ জন, সদর দক্ষিণের ১১ জন, বুড়িচংয়ে ১৩ জন, ব্রাহ্মণপাড়ায় ২০ জন, চান্দিনায় ৫০জন, চৌদ্দগ্রামে ৪৪ জন, দেবিদ্বারে ৪৭ জন, দাউদকান্দিতে ৪৮ জন, লাকসামে ৩০ জন, লালমাইতে ১০ জন, নাঙ্গলকোটে ২১জন, বরুড়ায় ৩৮ জন, মনোহরগঞ্জে ৩৭জন, মুরাদনগরে ১১ জন, মেঘনায় ১৫ জন, তিতাসে ৪৫ জন এবং হোমনায় ৫৬ জন রয়েছেন।
এদিকে, জেলায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ২০০ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৪৫ জন।