ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
545
কুমিল্লা হাফ ম্যারাথন ২৫ ডিসেম্বর
‘ভবিষ্যতের জন্য ঐতিহ্যকে সংরক্ষণ করুন’
Published : Thursday, 23 December, 2021 at 5:07 PM
কুমিল্লা হাফ ম্যারাথন ২৫ ডিসেম্বর‘ভবিষ্যতের জন্য ঐতিহ্যকে সংরক্ষণ করুন’- এই সচেতনতা ছড়িয়ে দেবার অঙ্গিকার নিয়ে আগামী ২৫ ডিসেম্বর কুমিল্লা রানার্স এর উদ্যোগে ‘কুমিল্লা হাফ ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হবে। ২৫ ডিসেম্বর সকাল সাড়ে ৬টায় কুমিল্লা কোটবাড়ি ময়নামতি জাদুঘর প্রাঙ্গণ থেকে এই প্রতিযোগিতা শুরু হবে। পরবর্তীতে প্রতিযোগিতার ভেন্যু ইষঁব ডধঃবৎ চধৎশ এ ম্যারাথন ফেস্ট ও পুরস্কার বিতরণীর মাধ্যমে আয়োজন সমাপ্ত হবে। হাফ ম্যারাথন আয়োজকদের পক্ষ তেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আরো জানানো হয়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি থাকবেন অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। এছাড়াও অতিথি থাকবেন বার্ডের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল মান্নান, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন, প্রত্নতত্ত্ব অধিদপ্তর- কুমিল্লার আঞ্চলিক পরিচালক এ কে এম সাইফুর রহমান, কুমিল্লা ময়নামতি জাদুঘরের কাস্টডিয়ান কর্মকর্তা হাসিবুল হাসান সুমি, সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফজল খান।
সার্বিক বিষয়ে কুমিল্লা রানার্সের সমন্বয়ক ও ম্যারাথনের অন্যতম আয়োজক মোঃ রাইহানুল হক বলেন, প্রতিবছর এ আয়োজনের মাধ্যমে আমরা দেশ ও সমাজের জন্য কিছু গুরুত্বপূর্ণ বার্তা প্রচার করে থাকি। ২০২০ এর আয়োজনের মূল উদ্দেশ্য ছিলো “মাদকের বিরুদ্ধে তরুণ সমাজ”। এবার ‘ভবিষ্যতের জন্য ঐতিহ্য কে সংরক্ষণ করুন’ বার্তার মাধ্যমে আমরা কুমিল্লার এবং সারা দেশের ঐতিহ্যবাহী সকল স্থাপনাকে সবার কাছে তুলে ধরতে চাই। আমরা যেন সকল ঐতিহ্যবাহী স্থাপনার প্রতি আরো যত্নশীল হই এবং রক্ষণাবেক্ষণে আরো বেশি সচেতন হই।
“কুমিল্লা রানার্স” ২০১৮ সাল থেকে মানুষকে মানসিক ও শারীরিক ভাবে সুস্থ রাখার জন্য ‘জীবনের জন্য দৌড়, সুস্বাস্থ্যের জন্য দৌড়’ স্লোগানকে সামনে রেখে সারাবছর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।
উল্লেখ্য, এই আয়োজনে কুমিল্লা রানার্সের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগ। এছাড়াও সহযোগী হিসাবে রয়েছে আঞ্চলিক পরিচালকের কার্যালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, কুমিল্লা এবং ময়নামতি জাদুঘর কর্তৃপক্ষ। স্পন্সর হিসাবে রয়েছে ব্লু ওয়াটার পার্ক, মালেদা গ্রুপ, ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট, ব্যাঙ্গএক্সপ্রেস, চরণযুগল, সোয়ান গ্রুপ, নীলকুঞ্জ রিসোর্ট এবং ব্লুপ আইসক্রিম।
    






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};