ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
Published : Wednesday, 5 January, 2022 at 12:00 AM, Update: 05.01.2022 12:32:39 AM
কুমিল্লায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিতনিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লায় নানা আয়োজন ও কর্মসূচী পালন করেছে বিভিন্ন ইউনিট ছাত্রলীগ। কুমিল্লা মহানগর, দক্ষিণ জেলা ছাত্রলীগসহ জেলার অন্যান্য উপজেলা, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতা-কর্মীরা স্ব স্ব অবস্থানে থেকে প্রাণের সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। জাতীয় ও  দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে সোমবার সকাল থেকেই দিবসটি উদযাপন শুরু করে কুমিল্লা মহানগর ছাত্রলীগ। পরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে মহানগর ছাত্রলীগ নেতা কর্মীরা সংগঠনের পতাকা সামনে রেখে এবং হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহারের ছবি নিয়ে অংশ গ্রহন করে। তারা জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগানে প্রকম্পিত করে তুলে কুমিল্লা নগরীর সড়কগুলো।
দিবসটি উপলক্ষ্যে ছাত্রলীগ নেতা-কর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামীগের সভাপতি সদর সাংসদ বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ।
পরে দলীয় কার্যালয়ে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক চিত্ত রঞ্জন ভৌমিক, আবদুল হাই বাবলু, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুক, যুগ্ন আহবায়ক নাঈমুল হক হিমেল, নূর মোহাম্মদ সোহেল ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েমসহ আরো অনেকে।
কুমিল্লায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিতএদিকে মঙ্গলবার  বিকালে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আনন্দ র‌্যালি বের করে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ। দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলের নেতৃত্বে র‌্যালি নগরীর রামঘাট দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন জেলা আওয়ামী লীগ, যুবলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক পার্থ সারথী দত্ত, যুগ্ম সম্পাদক এমএ করিম মজুমদার, দপ্তর সম্পাদক রূপম মজুমদার, বন ও পরিবেশ সম্পাদক ফরহাদুল মিজান, উপ-দপ্তর সম্পাদক মোঃ শহিদুল্লাহসহ অন্যান্যরা।