ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
340
চান্দিনা পৌর নির্বাচন আওয়ামী লীগ প্রার্থীর ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা
Published : Wednesday, 13 January, 2021 at 12:00 AM
রণবীর ঘোষ কিংকর: আসন্ন চান্দিনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. শওকত হোসেন ভূইঁয়া নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
সোমবার রাত ৮টায় চান্দিনা উপজেলা আওয়ামীলীগ এর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের উপস্থিতিতে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তিনি।
তার ২১দফা নির্বাচনী ইশতেহারে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন ‘জনগণকে দেওয়া ওয়াদা রক্ষা না করার রাজনীতি থেকে বেরিয়ে আসবেন’।
নির্বাচনী ইশতেহার ঘোষণা করার আগে তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক পাওয়ায় মহান সৃষ্টি কর্তার কাছে শোকরিয়া আদায় করেন। কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটুসহ চান্দিনা উপজেলার সকল মুজিব আদর্শের নেতা-কর্মী সহ সকল পৌরবাসীর কাছে।
নৌকা প্রতীকের প্রার্থী শওকত হোসেন ভূইয়া’র ২১ দফা নির্বাচনী ইশতেহার সমূল হচ্ছে ১) মেয়র কার্যালয়ের দরজা পৌর নাগরিকবৃন্দের জন্য সর্বদা খোলা থাকবে এবং আমি পৌর পিতা নয় পৌর সেবক হব। ২) জনগনকে দেয়া ওয়াদা রক্ষা না করার রাজনীতি থেকে বেরিয়ে আসব। ৩) দুর্নীতি, স্বজনপ্রীতি, চাঁদাবাজমুক্ত সমাজ গড়তে আপোষহীনভাবে কাজ করব। ৪) মাদকমুক্ত পৌরসভাঃ প্রতিটি ওয়ার্ড ও মহল্লায় মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। ৫) বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর ও সাহায্য সংস্থার সাথে যোগাযোগ করে চান্দিনা পৌরসভাকে বিভিন্ন প্রকল্পের অন্তুর্ভুক্ত করে পৌর অবকাঠামো উন্নয়ন করা হবে। ৬) পৌরবাসীর জন্য নিরাপদ ও সুপেয় পানির নিরবিচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে। ৭) পৌর ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসন করা হবে। ৮) পৌরবাসীর নিরাপত্তার স্বার্থে গুরুত্বপূর্ণ স্থানে সি.সি ক্যামেরা স্থাপন করা হবে। ৯) চান্দিনা বাজারের ফুটপাতে ব্যবসায়ীদের বিকল্প ব্যবস্থা গ্রহন করে ফুটপাত দখলমুক্ত করা হবে। ১০) খালের দুই পাশে ওয়ার্কওয়ে নির্মাণ করা হবে, বিভিন্ন ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সড়কে সোলার ল্যাম্প স্থাপন করা হবে। ১১) অন্তত মাসে একবার হলেও বিভিন্ন ওয়ার্ডের তরুন-তরুনী ও উদ্যোগীদের সম্পৃক্ত করে পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে কর্মশালা ও প্রশিক্ষণের ব্যবস্থা কার্যক্রম জোরদার করা হবে। ১২) চান্দিনা বাজারে নারীদের জন্য পৃথক আধুনিক শপিং মল করা হবে। ১৩) বর্জ্য নিষ্কাশনের জন্য আধুনিক বর্জ্য শোধানাগার নির্মাণ করা হবে। ১৪) বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের জন্য আইটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ১৫) করোনা মহামারিসহ মশা, মাছি বাহিত রোগ প্রতিরোধ ও কুকুরের উপদ্রব থেকে মুক্তি পাওয়ার চলমান কার্যক্রম জোরদার করা হবে। ১৬) খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডকে গতিশীল করার লক্ষ্যে বেয়ামাগার ও একটি পূর্ণাঙ্গ পৌর পার্ক করা হবে। ১৭) পৌর উদ্যোগে একটি মানসম্পন্ন স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করা হবে। ১৮) পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকল শ্রেণিতে প্রথম হওয়া শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেওয়ার জন্য পুরস্কার ও বৃত্তি প্রদান করা হবে। ১৯) সম্ভাব্য সড়ক সম্প্রসারণ করা হবে যাতে ফায়ার সার্ভিসের গাড়ি চলাচল সুগম হয়। ২০) বিদ্যমান সামাজিক নিরাপত্তার পরিধি বৃদ্ধি করা হবে। ২১) রাস্তার যানজট নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল জলিল, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যাপক শ্রীধর বণিক, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এনায়েত উল্লাহ ভূইয়া, আওয়ামীলীগ নেতা অধ্যাপক কামরুল হাসান মুকুল, অধ্যাপক আব্দুল আল মামুন, এড. শরীফুল ইসলাম, জাকির হোসেন লিটন প্রমুখ।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};