ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এবার দেলোয়ার হত্যায় কাউন্সিলর সাত্তারকে গ্রেপ্তার দেখাতে আবেদন
Published : Friday, 19 February, 2021 at 12:00 AM, Update: 19.02.2021 2:06:38 AM
এবার দেলোয়ার হত্যায় কাউন্সিলর সাত্তারকে গ্রেপ্তার দেখাতে আবেদননিজস্ব প্রতিবেদক।। কুমিল্লায় যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী হত্যা মামলায় ৩ দিনের রিমান্ড শেষে কারাগারে থাকা সিটি কাউন্সিলর আবদুস সাত্তারকে এবার ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেছেন
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার ৯ নম্বর আমলী আদালতে ওই আবেদন করেন দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান।
জানা যায়, গত ২৬ জানুয়ারি রাজধানীর শাহবাগ এলাকা থেকে নগরীর ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাত্তারকে কুমিল্লার চৌয়ারা এলাকার আলোচিত যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী হত্যা মামলায় গ্রেফতার করে পিবিআই। সাত্তার ওই মামলার দুই নম্বর আসামি। এছাড়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যাকা-ের মূল পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে কিলিং মিশনে অংশ নেয়া আসামি আনোয়ার হোসেন।  
গত ২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের শামবক্সি (ভলবপুর) এলাকায় সন্ত্রাসীরা মোটরসাইকেলে এসে ছাত্রলীগ নেতা দেলোয়ারকে মাথায় গুলি করে হত্যা করে। ঘটনার পরদিন নিহতের ভাই শাহাদাত হোসেন নয়ন বাদী হয়ে সদর দণি মডেল থানায় মামলা করেন। মামলায় ওই গ্রামের রেজাউল করিম ও কাউছারসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। সদর দক্ষিণ মডেল থানার পর বর্তমানে মামলাটি তদন্ত করছে কুমিল্লা পিবিআই। গত বছরের ২৪ সেপ্টেম্বর পিবিআইয়ের সদস্যরা এ মামলায় সদর দক্ষিণ থানার নোয়াগ্রাম গ্রামের সফিকুর রহমান রহমানের ছেলে আনোয়ার হোসেনকে গ্রেফতার করে। পরে আনোয়ার আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, দেলোয়ারকে হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার। তার পরিকল্পনায় দেলোয়ারকে খুন করা হয়েছে।
পিবিআই’র পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো.মতিউর রহমান বলেন, কাউন্সিলর সাত্তার জিল্লুর হত্যা মামলায় ৩ দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছে। জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর সাত্তার। দেলোয়ার হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য বৃহস্পতিবার আদালতে আবেদন জমা দিয়েছি। আদালত আবেদন মঞ্জুর করলে, পরে তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের জন্য আবেদন করবো।