ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
589
করোনায় প্রাণ গেলো আরো ৫০ জনের
Published : Thursday, 6 May, 2021 at 12:00 AM, Update: 06.05.2021 1:36:47 AM
করোনায় প্রাণ গেলো আরো ৫০ জনেরগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। গত ৩৫ দিনের মধ্যে এটাই একদিনে সবচেয়ে কম মৃত্যু। গত ৩০ মার্চ ৪৫ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। এরপর আর ৫০-এর নিচে নামেনি এ সংখ্যা। এই ৫০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১১ হাজার ৭৫৫ জন। একই সময়ে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৭৪২ জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ জন।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ৪৩৩ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হলেন ছয় লাখ ৯৮ হাজার ৪৬৫ জন।
আজ বুধবার (৫ মে) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।
এর আগে গত কয়েকদিন মৃত্যুর হার ৬০-এর ঘরে ছিল। আর শনাক্ত নেমে গিয়েছিল ১৩শ’ পর্যন্ত। তবে শনাক্তের হার আবার বাড়ছে।
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল একদিনে রেকর্ড ১১২ জনের মৃত্যু হয়। এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এপ্রিলের তৃতীয় সপ্তাহে টানা চারদিন মৃত্যুর সংখ্যা ছিল একশ’র ওপরে। আর রেকর্ড ৭ হাজার ৬২৬ জন রোগী শনাক্ত হন গত ৭ এপ্রিল।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার আট দশমিক ৫৯ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য দুই শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয় ২০ হাজার ২১৭টি। আর নমুনা পরীা হয় ২০ হাজার ২৮৪টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীা হয়েছে ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীা হয়েছে ৪০ লাখ ৯৪ হাজার ৩৮৪টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীা হয়েছে ১৪ লাখ ৬৬ হাজার ২৯৪টি।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ১৮ জন। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৫৪৪ জন এবং নারী তিন হাজার ২১১ জন।
বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন দুই জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৬ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের তিন জন, আর সিলেট বিভাগের আছেন দুই জন।
এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বেসরকারি হাসপাতালে ১২ জন, আর বাড়িতে তিন জন।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ৪৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার সাত জন, চট্টগ্রাম বিভাগের ৬৯১ জন, রংপুর বিভাগের ৩১৯ জন, খুলনা বিবাগের ৪৫৩ জন, বরিশাল বিভাগের ৩০৪ জন, রাজশাহী বিভাগের ২৮৩ জন, সিলেট বিভাগের ৩০২ জন, আর ময়মনসিংহ বিভাগের ৭৪ জন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};