ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রাষ্ট্রীয় সফরে তুরস্ক গেলেন নৌবাহিনী প্রধান
Published : Thursday, 27 May, 2021 at 7:41 PM
রাষ্ট্রীয় সফরে তুরস্ক গেলেন নৌবাহিনী প্রধাননৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল তুরস্কে গেছেন। বৃহস্পতিবার (২৭ মে) রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে তুরস্কের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, তুরস্কের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আদনান ওজবেল-এর আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল বৃহস্পতিবার (২৭ মে) তুরস্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এসময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং ঢাকার নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

তুরস্ক সফরকালে নৌবাহিনী প্রধান দেশটির প্রথম রাষ্ট্রপতি ও আধুনিক তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে তিনি দেশটির নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আদনান ওজবেল, প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল দেমিরসহ সেনা এবং বিমান বাহিনী প্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মত বিনিময় করবেন। পাশাপাশি তিনি দেশটির মেরিটাইম সিকিউরিটি সেন্টার, নেভাল ওয়্যার কলেজ, ইস্তাম্বুল নেভাল শিপইয়ার্ড, গোলচুক নেভাল কমান্ড ও শিপইয়ার্ডসহ গুরুত্বপূর্ণ সামরিক সরঞ্জামাদি নির্মাতা ও জাহাজ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান, সামরিক জাদুঘর, বিভিন্ন ঘাঁটি ও স্থাপনা পরিদর্শন করবেন।

তুরস্ক সফর শেষে নৌবাহিনী প্রধানের আগামী ৪ জুন দেশে ফেরার কথা রয়েছে।