ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1164
কুমিল্লায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ
কঠোর অবস্থানে পুলিশ
Published : Tuesday, 22 June, 2021 at 12:00 AM, Update: 22.06.2021 1:13:35 AM
কুমিল্লায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ বশিরুল ইসলাম: ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান চলাচল বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনার পর গতকাল কুমিল্লায় দেখা গেছে ভিন্ন চিত্র। নগরীর রাস্তাঘাট থেকে যেন হঠাৎ করেই উধাও হয়ে গেছে ব্যাটারিচালিত রিকশা ভ্যান। নির্দেশনা বাস্তবায়নে সকাল থেকে ট্রফিক পুলিশ সদস্যদের সরব উপস্থিতি থাকলেও মনে হয়েছে যেন নিজ থেকেই সরে গেছে অবৈধ যানবাহনগুলো। তারপরও ব্যাটারিচালিত যেসব রিকশা-ভ্যান যে কয়টাকেই হাতের কাছে পেয়েছে তাদেরকে আটক করেছে পুলিশ। এদিকে হঠাৎ করেই যাত্রীবাহী এসব রিকশা কমে যাওয়ায় পরিবহন সংকটে পড়েছে নগরবাসী। পায়ে হেঁটেই যাতায়াত করতে হয়েছে গন্তব্যে। এনিয়ে নগরবাসীর প্রতিক্রিয়াও মিশ্র।
তবে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এখনো এই বিষয়ে কাগজে-পত্রে নির্দেশনা আসেনি।সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটাই বাস্তবায়ন করবো। তারপরও ট্রাফিক বিভাগের সদস্যরা মাঠে আছে।
এদিকে এই সিদ্ধান্তে খুশি হয়ে হয়ে রাজগঞ্জ এলাকার ব্যবসায়ী রুবেল জানিয়েছেন, ভালো হয়েছে। যানজট কমে যাবে। কিন্তু রিকশা কমে গেলে ইজিবাইক বেড়ে যায়। তাদের নিয়ন্ত্রন করা গেলে সুফল পাওয়া যাবে।
স্কুল শিক্ষক নজরুল ইসলাম জানান, ব্যাটারিচালিত এসব যানবাহন না চললে বিদ্যুতের উপর চাপ কমবে। কিন্তু কত দিন এই অবস্থা ধরে রাখা যাবে এটা দেখার বিষয়।
অন্যদিকে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত নাসরিন জাহান জানান, সকালে অফিসে যাবার সময় রিকশা পাওয়া যাচ্ছে না। প্যাডেল রিকশায় ভাড়া বেশি নেয়। আর ইজিবাইকে গেলে চকবাজার থেকে ঝাউতলা ভেঙে ভেঙে যেতে হয়।
কুমিল্লা ট্রাফিক বিভাগের সার্জেন্ট মোঃ হুমায়ুন জানান, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ হলে শহরের যানজট অনেকটাই নিরসন হবে। সাধারণ মানুষ যানজট বিরম্বনায় পরে সময় অপচয় হবে না।  
কুমিল্লা ট্রাফিক পুলিশ পরিদর্শক এমদাদুল হক জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে ট্রাফিক পুলিশের সদস্যরা সারাদিন কুমিল্লার কান্দিরপাড়, রাজগঞ্জ, মোগলটুলী, পুলিশ লাইন্স, টমছমব্রীজসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। তবে আজ ব্যাটারিচালিত রিকশাগুলো এমনিতেও কম ছিলো। এখনো সরকারিভাবে দাপ্তরিক নির্দেশনা আসে নি। নির্দেশনা আসলে সেই মোতাবেক কাজ করা হবে।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};