ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটিতে করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি লকডাউন করা হবে
তানভীর দিপু
Published : Wednesday, 14 July, 2021 at 6:30 PM
কুমিল্লা সিটিতে করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি লকডাউন করা হবেকরোনা সংক্রমণ ঠেকাতে কুমিল্লা সিটিতে করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে লকডাউন করা হবে বলে জানিয়েছেন জেলা করোনা কমিটির উপদেষ্টা ও সদর আসনের সংসদ সদস্য আলহাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার ও জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, সিভিল সার্জন মীর মোবারক হোসাইন সহ সকল ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, করোনা সংক্রমন প্রতিরোধে সামগ্রিক লকডাউন যেহেতু কেউ মানতে চাচ্ছেন না। এজন্য তাদেরকে ব্যাক্তিগত ভাবে লকডাউনের আওতায় আনা হলে কমিউনিটি ট্রান্সমিশন বন্ধ হবে। 
তবে এতে আতংকিত না হয়ে সহযোগিতর আহ্বান জানিয়ে সভায় জেলা করোনা কমিটির উপদেষ্টা আলহাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি জানান, দেশের অন্যতম শীর্ষ ঝুঁকিপূর্ন করোনা আক্রান্ত এলাকা কুমিল্লা। করোনার প্রথম ধাপেও আমরা সিটি কাউন্সিলরদের সহযোগিতায় প্রশাসনের উদ্যোগে বাড়ি বাড়ি লকডাউন সফল করেছিলাম। এবারও কাউন্সিলররা সহযোগিতা করলে আমরা সফল হবো। যেসব বাড়ি লকডাউন হবে তাদের জন্য পর্যাপ্ত খাদ্য সহায়তা করবে সিটি কর্পোরেশন। এটা নিয়ে আতংকিত হবার কিছু নেই।   
জেলা করোনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এখন টেলিমেডিসিন এর জন্য জেলা স্বাস্থ্যবিভাগ থেকে নম্বর দেয়া আছে সেগুলো থেকে সবাই চিকিৎসা পরামর্শ নিতে পারেন। বাসায় থেকেই অনেকে চিকিৎসা নিয়ে সুস্থ হতে পারেন। শুধু শুধু উপসর্গ নিয়েই হাসপাতালে ছুটলে হবে না- তাহলে মুমুর্ষ রোগীদের বাঁচানো যাবে না। হাসপাতালে বেডই পাওয়া যাবে না।