ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
628
সড়কে দাঁড়িয়ে চাঁদা আদায় র‌্যাবের হাতে আটক ১১
Published : Tuesday, 20 July, 2021 at 12:00 AM, Update: 20.07.2021 1:05:59 AM
সড়কে দাঁড়িয়ে চাঁদা আদায় র‌্যাবের হাতে আটক ১১মাসুদ আলম।।
কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া আন্তঃজেলা বাস টার্মিনাল, শাসনগাছা আন্তঃজেলা বাস টার্মিনাল এবং জেলার বুড়িচং উপজেলার ভরসা বাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব। চাঁদা আদায়ে নগদ ১৯ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়। আটক চাঁদাবাজ চক্রের সদস্যরা অবৈধ প্রভাব খাটিয়ে ও রাজনৈতিক পরিচয়ে সড়কের মোড়ে মোড়ে গণপরিবহন থেকে টোকেনের মাধ্যমে চাঁদা আদায় করে আসে।  সোমবার (১৯ জুলাই) দুপুরে কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া আন্তঃজেলা বাস টার্মিনাল এলাকায় সড়কের উপরে দাঁড়িয়ে অবৈধ চাঁদা আদায়কারীদের বিরুদ্ধে  বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের ছয়জন সক্রিয় সদস্যকে আটক করা হয়।  আটককৃতরা হলেন, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শাকতলা গ্রামের মোঃ রুকন মিয়ার ছেলে মোঃ স্বপন মিয়া (২০), চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আসাদপুর গ্রামের কামাল হোসেনের ছেলে মোঃ জিহান হোসেন (২০), কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শাকতলা গ্রামের মৃত ওহিদ মিয়ার ছেলে মোঃ আকাশ (১৯), নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত মেহের আলীর ছেলে মোঃ আব্দুল আলী (৩২), কুমিল্লার সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের পরদেশ আহম্মেদ ভূইয়ার ছেলে মোঃ তৌফিকুর রহমান মারুফ  আবির (১৯) এবং কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার নিশ্চিন্তপুর বাগমারা গ্রামের মোঃ মোবারকের ছেলে মোঃ আলমগীর (২০)। এসময়ে তাদের নিকট থেকে চাঁদা আদায়ের ০৬ টি ভূয়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৬হাজার ৫৯০ টাকা উদ্ধার করা হয়।
অন্যদিকে একইদিন দুপুরে কুমিল্লার শাসনগাছা আন্তঃজেলা বাস টার্মিনাল এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের দুইজন সক্রিয় সদস্যকে আটক করা হয়।
আটককৃতরা হলেন, কুমিল্লার আদর্শ সদর উপজেলার শাসনগাছা মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল বারেকে ছেলে মোঃ রুবেল (৩১), একই এলাকার শাহআলমের ছেলে মোঃ রনি (৩৩)। এসময়ে তাদের কাছ থেকে চাঁদা আদায়ের ০২টি ভূয়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৪ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।
এছাড়াও এইদিন দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার ভরসার বাজার এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানে পরিবহনের চাঁদাবাজ চক্রের তিনজন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কুমিল্লার বুড়িচং উপজেলার ভবানীপুর গ্রামের মৃত আব্দুল জুলহাস মিয়ার ছেলে মোঃ ওহিদ মিয়া (৫০), একই উপজেলার ইছাপুর গ্রামের মৃত হাজী আসমত আলীর ছেলে আলমগীর হোসেন (৩৫) এবং একই গ্রামের মৃত তফাজ্জল হোসেনের ছেলে মোঃ আমির হোসেন (৪০)। এসময়ে তাদের নিকট থেকে চাঁদা আদায়ের ০৩টি ভূয়া রশিদ বইসহ চাঁদা আদায়ের নগদ ৮ হাজার ২৬০ টাকা উদ্ধার করা হয়।
কুমিল্লার র‌্যাব-১১,সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান,আটক চাঁদাবাজরা দীর্ঘদিন যাবৎ সাধারণ পরিবহন ড্রাইভারদের ভয়-ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল। তাদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন। পরিবহন চাঁদাবাজমুক্ত করতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};