ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
345
ভারতের হুমকি উপেক্ষা করে কাশ্মীর লিগে দিলশান
Published : Monday, 2 August, 2021 at 6:57 PM
ভারতের হুমকি উপেক্ষা করে কাশ্মীর লিগে দিলশানপাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে প্রথমবারের মতো হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট। আগামী শুক্রবার থেকে শুরু হবে কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল)। এই টুর্নামেন্টে অংশ নিতে আগ্রহী ক্রিকেটারদের রীতিমতো হুমকি দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআইয়ের এক শীর্ষকর্তা ভারতীয় সংবাদমাধ্যম সানডে এক্সপ্রেসকে জানিয়েছেন, আমরা ক্রিকেট খেলুড়ে সব দেশের বোর্ডকে জানিয়ে দিয়েছি যারা কাশ্মীর লিগে অংশ নেবে তারা ভবিষ্যতে ভারতীয় ক্রিকেট সংক্রান্ত কোনো কাজে যুক্ত হতে পারবে না। জাতীয় স্বার্থের কথা ভেবে আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি।

ভারতের হুমকি তোয়াক্কা করছেন না শ্রীলংকার সাবেক তারকা ওপেনার তিলকরত্নে দিলশান। তার দল মুজাফফর টাইগার্সের মালিক আরশাদ খান তানোলি নিশ্চিত করেছেন এ তথ্য। 

ক্রিকেট পাকিস্তান ডটকমকে তানোলি বলেছেন, কাশ্মীর প্রিমিয়ার লিগে দিলশানের অংশগ্রহণ বিসিসিআই ও ভারতের মুখে চপেটাঘাত। দিলশানের সঙ্গে কথা হয়েছে আমার। সে কেপিএল খেলতে রোমাঞ্চিত। এরই মধ্যে পাকিস্তানের ভিসার জন্য সে আবেদন করেছে। পাকিস্তান ও কাশ্মীর সমর্থকদের পক্ষে আমরা তাকে স্বাগত জানাই।

কেপিএলের জন্য নিবন্ধিত ছয় বিদেশি খেলোয়াড় হলেন- শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক তিলকরত্নে দিলশান, দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস, ইংল্যান্ডের ম্যাট প্রায়র, মন্টি প্যানেল, ফিল মাস্টার্ড ও ওয়াইজ শাহ। টুর্নামেন্টের ছয় দলে খেলার কথা এ ছয় বিদেশি ক্রিকেটারের।

দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা ক্রিকেটার হার্শেল গিবস নিজের টুইটারে লিখেছেন- কাশ্মীর প্রিমিয়ার লিগে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে অহেতুক হস্তক্ষেপ করছে ভারত। আমাকে হুমকি দিয়ে জানিয়েছে, ভবিষ্যতে ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনো কারণে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

কেপিএলের ছয়টি দল হলো- ওভারসিজ ওয়ারিয়র্স, মুজাফফরবাদ টাইগার্স, রাওয়ালকোট হকস, বাঘ স্ট্যালিয়নস, মিরপুর রয়্যালস এবং কোটলি লায়নস। এ ছয় দলের অধিনায়ক যথাক্রমে- ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, শহীদ আফ্রিদি, শাদাব খান, শোয়েব মালিক ও কামরান আকমল। প্রতিটি দলে পাঁচজন করে কাশ্মীরের খেলোয়াড় থাকবে। 

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দলটির তারকা পেসার ওয়াসিম আকরাম এই লিগে প্রতিষ্ঠাতা সহ-সভাপতি এবং তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি রয়েছেন শুভেচ্ছাদূত হিসেবে। টুর্নামেন্টের সব ম্যাচ হবে মুজাফফরবাদ ক্রিকেট স্টেডিয়ামে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};