ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
681
খেলার ছলে ট্রেনে ঢিল মারা এবং বিনা টিকিটে ট্রেনে চড়া বন্ধ করতেও সংশ্লিষ্টদের রেলপথ মন্ত্রীর নির্দেশনা
মাসুদ আলম
Published : Saturday, 25 September, 2021 at 1:02 PM, Update: 25.09.2021 3:18:36 PM
খেলার ছলে ট্রেনে ঢিল মারা এবং বিনা টিকিটে ট্রেনে চড়া বন্ধ করতেও সংশ্লিষ্টদের রেলপথ মন্ত্রীর নির্দেশনারেলপথে উন্নয়নের মাধ্যমে দেশের সমন্বিত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন গড়ে তুলতে হবে। যে দেশে রেল যোগাযোগ যত উন্নত, বিশ্বে সে দেশ তত বেশি উন্নত। 
সারাদেশে মিটারগেজ রেলপথকে ব্রডগেজে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। লাকসাম আখাউড়া সেকসনের ৭২ কিলোমিটারের মধ্যে কুমিল্লা-লাকসাম রেললাইনের ২৪ কিলোমিটার ডুয়েলগেজ লাইন উদ্বোধন করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ কথা বলেন।  এসময় মন্ত্রী আরও জানান সমগ্র রেলপথকে উন্নত করে একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হবে। খেলার ছলে ট্রেনে ঢিল মারা এবং বিনা টিকিটে ট্রেনে চড়ে বন্ধ করতেও সংশ্লিষ্টদের নির্দেশনা দেন  এবং বলেন সরকার এখনও ভর্তুকি দিয়ে ট্রেন চালাচ্ছে।
উদ্বোধনের আগে নতুন রেললাইন দিয়ে নতুন স্ত্রী শাম্মি আক্তারকে সাথে নিয়ে একটি আন্তঃনগর ট্রেনে করে লাকসাম থেকে কুমিল্লা স্টেশনে এসে পৌঁছান রেলমন্ত্রী। 
প্রায় সাড়ে ছয় হাজার কোটি টাকা ব্যয়ে এই রেলপথ নির্মাণের ফলে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-ময়মনসিংহে যাতায়াতে সময় কমে আসবে। ম্যাক্স গ্রুপ চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর বলেন, লাকসাম আখাউড়া সেকসনের ডাবল রেললাইন প্রকল্প বাস্তবায়নের ফলে নিরবিচ্ছিন্ন ট্রেন চলাচল সহজতর হবে। এ প্রকল্পে ভৌত অবকাঠামো উন্নয়নের উন্নয়নের কাজ করছে চায়না রেলওয় ইঞ্জিনীরিং কোম্পানি, তমা কনস্ট্রাকশন, ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচারস লিমিটেডের সমন্বয়ে গঠিত জয়েন ভেঞ্চার সিটিএম। এছাড়া সহযোগিতা করছে এশীয় উন্নয়ন ব্যাংক এডিবি এবং ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংক ইআইবি।খেলার ছলে ট্রেনে ঢিল মারা এবং বিনা টিকিটে ট্রেনে চড়া বন্ধ করতেও সংশ্লিষ্টদের রেলপথ মন্ত্রীর নির্দেশনা
এসময় আরও বক্তব্য রাখেন, কুমিল্লা -৫ আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, বাংলাদেশ রেলওয়ে  সহকারী পরিদর্শক অসীম কুমার তালুকদার প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন, রেলপথমন্ত্রী সহধর্মিনী শাম্মি আক্তারসহ অন্যান্য নেতৃবৃন্দ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};