ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ফরিদ উদ্দিন সিদ্দিকী আর নেই
Published : Wednesday, 29 September, 2021 at 12:00 AM, Update: 29.09.2021 1:05:50 AM
ফরিদ উদ্দিন সিদ্দিকী আর নেইনিজস্ব প্রতিবেদক: চলে গেলেন কুমিল্লা নগরীর সেবক হিসেবে পরিচিত কুমিল্লা কালচারাল কমপ্লেক্সের সাধারণ সম্পাদক বিশিষ্ট সংস্কৃতি ও সমাজসেবী ফরিদ উদ্দিন সিদ্দিকী। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০বছর। মস্তিষ্কের ক্যান্সার রোগে তিনি ভুগছিলেন। মঙ্গলবার বিকালে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাসন্ডা গ্রামে ২য় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি সকালে নগরীর রেইসকোর্সের বাসায় মারা যান। প্রথম জানাযা দুপুরের নগরীর টাউনহল মাঠে অনুষ্ঠিত হয়। জানাযার আগে বক্তব্যে নগরীর সুধীজনরা তার বিভিন্ন সেবা কর্মের কথা তুলে ধরেন।
জানাজার পূর্বে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, জাতীয় অন্ধকল্যাণ সমিতির ডা. সেলিম, জনান্তিক নাট্য সম্প্রদায়ের পক্ষে বশিরুল আনোয়ার। সঞ্চালনা করেন কুমিল্লা অজিতগুহ কলেজের প্রাক্তন অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক।
ফরিদ উদ্দিন সিদ্দিকী আর নেই
ফরিদ উদ্দিন সিদ্দিকীর গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাসন্ডা গ্রামে। বাবা স্কুল শিক্ষক মৌলভী ইসহাক সিদ্দিকী। তারা চার ভাই দুই বোন। মৃত্যুর আগে বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতির কুমিল্লা অফিসে ম্যানেজারের (স্পেশাল অ্যাফেয়ার্স) দায়িত্ব পালন করছেন। ফরিদ উদ্দিন সিদ্দিকীর দুই ছেলে।
এদিকে ফরিদ উদ্দিন সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওমর ফারুক।