ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট হবে দর্শকশূন্য!
Published : Monday, 20 December, 2021 at 1:35 PM
ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট হবে দর্শকশূন্য!ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হতে আর কয়েকদিন বাকি। তার আগে করোনা প্রবলভাবে হানা দিয়েছে দক্ষিণ আফ্রিকায়। এতটাই যে, দেশের ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দিতে বাধ্য হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। শুধু তাই নয়, আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট হবে মাঠ ফাঁকা রেখে। তবে দ্বিতীয় টেস্টেও যে মাঠে দর্শক থাকবেন, তা নিয়ে কোনো গ্যারান্টি নেই।

রবিবার এক বিবৃতিতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বন্ধ করে দিতে হচ্ছে ঘরোয়া ক্রিকেট। আগামী ফেব্রুয়ারি মাসে তা হবে। তারপর প্রশ্ন উঠে যায়, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের তা হলে ভাগ্য কী? বিরাট কোহলিরা তো প্র্যাকটিসে নেমে পড়েছেন। টেস্ট সিরিজ শুরু হতে আর কয়েকদিন বাকি। তবে বলা হচ্ছে, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট আর টেস্ট সিরিজের মধ্যে তফাত আছে। ঘরোয়া ক্রিকেট কোনো জৈব সুরক্ষা বলয়ে হচ্ছে না। সেখানে টেস্ট সিরিজ হবে পূর্ণ জৈব বলয়ে।

কিন্তু তার পরেও ঝুঁকি নিতে পারছে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই বলা হচ্ছে যে, প্রথম টেস্টের কোনো টিকিট বিক্রি হবে না। মাঠ ফাঁকা রেখে খেলা হবে। আগামী কয়েক দিনে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। আইন অনুযায়ী, এই মুহূর্তে মাঠে হাজার দু’য়েক দর্শক প্রবেশের অনুমতি রয়েছে দক্ষিণ আফ্রিকায়। কিন্তু সেটাও খুব সম্ভবত হচ্ছে না। এমনকি, আগামী ৩ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্টেও মাঠ ফাঁকা করে খেলা হতে পারে।