ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
716
মুরাদনগরে ৫০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার
মো. হাবিবুর রহমান
Published : Monday, 25 April, 2022 at 6:54 PM
মুরাদনগরে ৫০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহারপবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে কুমিল্লার মুরাদনগরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর ও জমি পাবে ৫০ ভূমিহীন পরিবার। ২৬ এপ্রিল (মঙ্গলবার) গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন পরিবারের মাঝে উপহারের এসব ঘর আনুষ্ঠানিকভাবে তুলে দিবেন বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০২০ সালে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশে ভূমিহীনদের নিজস্ব ঠিকানা করে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী নতুন করে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেন। আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে ভূমিহীনদের জন্য গৃহনির্মানের কাজ শুরু করে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে উপজেলার ৩০৬ ভূমিহীন পরিবারের মাঝে মুজিবর্ষের ঘর প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে ৫০টি ঘর পবিত্র ঈদ-উল ফিতরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ভূমিহীন পরিবারের মাঝে প্রদান করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই খান দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, উপজেলায় তৃতীয় পর্যায়ে ৫০ ও ৪র্থ পর্যায়ে ১০৮টি ঘর নির্মাণ করা হচ্ছে। আগের দুই পর্যায়ের ঘরের চেয়ে তৃতীয় পর্যায়ের ঘরের নির্মাণ ব্যায় বেশী।  এ পর্যায়ে প্রতিটি ঘরের নির্মাণ ব্যায় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা। ঘরের নকশায়ও পরিবর্তন আনা হয়েছে। ঘরে টানা লিন্টেল ও টানা গ্রেড বীম এবং আর সি.সি কলাম দেওয়াতে ঘরগুলো টেকসই ও মজবুত হবে। ফলে উপকার ভোগীরা খুব খুশি।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, মুজিব শতবর্ষে ‘একটি মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন। দুই পর্যায়ে ইতিমধ্যে ৩০৬ ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের জন্য গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে প্রাথমিক ভাবে ৫০ পরিবারকে গৃহ প্রদান করা হবে। পরবর্তীতে আরও ১০৮টি পরিবারকে ঘর প্রদান করা হবে। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};